জাতীয়

গণমাধ্যমের বিজ্ঞাপন বিলসহ সব ধরনের পাওনা পরিশোধের নির্দেশ

সরকারের কাছে বিজ্ঞাপন বিলসহ গণমাধ্যমের সব ধরনের পাওনা পরিশোধ করার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। ইতোমধ্যে সব মন্ত্রণালয়ের সচিবদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে।

এমনকি বিল পরিশোধের বিষয়টি যেন মন্ত্রিপরিষদকে অবহিত করা হয় সে বিষয়েও চিঠিতে নির্দেশনা দেয়া হয়েছে। খবর সংশ্লিষ্ট সূত্রের।

চিঠিতে বলা হয়, ‘সরকারি বিভিন্ন ক্রয়, সেবা, বিজ্ঞাপন ও কাজ সম্পাদন করা হলেও এ সব বিষয়ে বিল পরিশোধ করা হয়নি। ফলে অনেক ঠিকাদার ও সরবরাহকারী প্রতিষ্ঠান সমস্যার সম্মুখীন হচ্ছে। এমতাবস্থায় যে সব সরকারি বিজ্ঞাপন দিয়ে এখনও পাওনা পরিশোধ করা হয়নি, তা শিগগিরই প্রদানপূর্বক নির্দেশ মোতাবেক মন্ত্রিপরিষদ বিভাগকে অবহিত করার জন্য অনুরোধ করা হল।’

দেশের ‘লকডাউন’ পরিস্থিতিতে সরকারের সঙ্গে কাজ করে এমন নির্মাণ প্রতিষ্ঠান, ঠিকাদার ও সরবরাহকারী এবং গণমাধ্যমের আয় বন্ধ হয়ে গেছে। গণমাধ্যমসহ এসব প্রতিষ্ঠান প্রতিশ্রুত কাজ করে দিলেও এখন পর্যন্ত কাক্সিক্ষত পাওনা পরিশোধ করেনি সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগ।

গণমাধ্যমের পাওনার বিষয়ে তথ্য মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেন সংশ্লিষ্টরা। এরপর এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তথ্য মন্ত্রণালয় থেকে মন্ত্রিপরিষদ বিভাগের কাছে অনুরোধ জানানো হয়। এরপর সব মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের কাছে এ সংক্রান্ত চিঠি দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button