জাতীয়

চোখের ড্রপ, ভ্যাকসিন, কিডনী রোগের ঔষধসহ বিপুল নকল ওষুধ জব্দ

পুরান ঢাকার বাবুবাজারের সোমেশ্বরী মার্কেটের আটটি ফার্মেসি থেকে পাঁচ কোটি টাকার নকল ও নিষিদ্ধ ওষুধ জব্দ করেছেন র‌্যাবের ভ্রাম্যমান আদালত। বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার ভোর ৪টা পর্যন্ত ৬ ঘন্টার অভিযানে এই ওষুধ জব্দ করা হয়।

এ সময় নকল ওষুধ তৈরির অন্যতম হোতা শহিদুল ইসলাম বাবুকে আটক করা হয়। বৃহস্পতিবার তার বিরুদ্ধে কোতয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে র‌্যাব। ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে তাকে।

র‌্যাব জানিয়েছে, র‌্যাবের কাছে তথ্য ছিল সোমেশ্বরী মার্কেটে নকল ওষুধ তৈরি করে ছড়িয়ে দেওয়া হচ্ছে সারাদেশে। এই তথ্যে বুধবার রাত ১০টায় র‌্যাব ৩ সেখানে অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

সারওয়ার আলম বলেন, অভিযানে হাতেনাতে আটটি প্রতিষ্ঠানে নকল ওষুধ তৈরি করতে দেখা যায়। আটটি প্রতিষ্ঠান থেকে পাঁচ কোটি টাকা মূল্যের নকল ও নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়। চোখের ড্রপ, টিটিনাস ভ্যাকসিন, ইন্সুলিন ও কিডনি রোগের ওষুধসহ ৫২ রকমের নকল ওষুধ রয়েছে। এসব ওষুধ তৈরিতে একাধিক ব্যক্তি জড়িত। তাদের মধ্যে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button