জাতীয়

ঢামেক পরিচালক ও অধ্যাপকদের প্রতি ডা. জাফরুল্লাহর কৃতজ্ঞতা

ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের (ঢামেক) পরিচালক এবং অধ্যাপকদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ডা. জাফরুল্লাহ গত ২৪ মে করোনায় আক্রান্ত হওয়ার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তার উন্নত চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে আইসিইউ কেবিন বরাদ্দ করে। ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের চিকিৎসকরা সবসময় তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং প্লাজমা সরবরাহ করেন। পরিচালকের অফিসে গিয়ে তার চিকিৎসায় সহযোগিতার জন্য পরিচালক, অধ্যাপক, টেকনিশিয়ানসহ সব কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান তিনি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী ঢাকা মেডিকেল কলেজের প্রথম পরিচালক কর্নেল এমএন হকের সততা ও কর্তব্যের কথা স্মৃতিচারণ করে বলেন, হি ওয়াজ গ্রেট ম্যান। প্রথম পরিচালক কখনো বিদেশে গিয়ে চিকিৎসা নিতেন না, বিদেশে গিয়ে চিকিৎসা নেয়া পছন্দ করতেন না। তিনি সৎ ও নিষ্ঠাবান ছিলেন।

উল্লেখ্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেও ঢাকা মেডিকেল কলেজের ছাত্র ছিলেন।

বর্তমান পরিচালক বলেন, আপনার জন্য আমরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার সব ব্যবস্থা করেছিলাম। আপনি আমাদের চিকিৎসা নিলে আমরা খুবই উৎসাহী হতাম।

এর উত্তরে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, তোমাদের এখানে অনেক রোগীর চাপ তাই তোমাদের ওপর চাপ সৃষ্টি না করে আমার গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসা নিয়েছি। তোমাদের আর দেশের জনগণের দোয়ায় আল্লাহর রহমতে আর চিকিৎসদের অক্লান্ত সেবায় ও পরিশ্রমে আমি এখন সুস্থ হয়ে উঠেছি। বর্তমান পরিচালককে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, শত সমস্যার মাঝেও তুমি ভালো কাজ করছো।

এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, গণস্বাস্থ্য হাসপাতালের আইসিইউ প্রধান অধ্যাপক ডা. নজীব মোহাম্মদ, রেডিওলজি প্রধান অধ্যাপক ডা. মতিন খান, অধ্যাপক ডা. শওকত আরমান।

জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু এসব কথা জানিয়েছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button