জাতীয়

প্রশাসনের ৭ কর্মকর্তা করোনা আক্রান্ত, ১ জনের মৃত্যু

ডাক্তার, নার্সদের পাশাপাশি এখন মাঠ পর্যায়ে কর্মরত প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হচ্ছেন। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত ছয়জন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন মারা গেছেন।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বলেন, “বর্তমানে যারা মাঠে কাজ করছেন, তাদের আগেই বলা আছে, নিজেকে সুরক্ষিত রেখে এবং সর্বোচ্চভাবে সতর্ক থেকে কাজ করতে।”
জনপ্রশাসন সচিব বলেন, “সবার তো ঘরে থাকার সুযোগ নেই। যারা সুস্থ তাদের বাইরে কাজ করতে হচ্ছে। সেক্ষেত্রে সব কর্মকর্তাকে জনপ্রশাসন থেকে সচেতন থেকে কাজ করতে বলা হয়েছে। এখন পর্যন্ত ছয় কর্মকর্তার আক্রান্তের তথ্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে এসেছে। এদের মধ্যে দুর্নীতি দমন কমিশনের পরিচালক জালাল সাইফুর রহমান গত ৬ এপ্রিল মৃত্যুবরণ করেছেন।”
করোনা আক্রান্ত জনপ্রশাসনের অন্য কর্মকর্তারা হলেন- টঙ্গী রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম মোর্শেদ পাভেল। তিনি ৩৩তম বিসিএস ব্যাচের। সৌদি আরবের লেবার কাউন্সিলরের দায়িত্বপ্রাপ্ত ২০তম ব্যাচের কর্মকর্তা আমিনুল ইসলাম। ৩৪তম ব্যাচের কিশরোগঞ্জের ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা।
এছাড়া সবচেয়ে বেশি আক্রান্তের খবর এসেছে নারায়ণগঞ্জ থেকে। নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসুসুম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। তিনি ৩৫তম ব্যাচের। আরও আক্রান্ত হয়েছেন একই জেলায় কর্মরত ৩৬তম ব্যাচের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার এবং ৩৭তম ব্যাচের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মতিন খান।
জনপ্রশাসন সচিব বলেন, “আক্রান্তদের গুরুত্ব দিয়ে চিকিৎসার সবরকম ব্যবস্থা করা হয়েছে। তাদের সংস্পর্শে যারা ছিলেন তাদের সবাইকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। একজন কর্মকর্তার ওপর অনেক দায়িত্ব থাকে। তিনি যদি অসুস্থ হয়ে পড়েন তাহলে কাজের বিশাল ক্ষতি হয়।”
তিনি জানান, নারায়ণগঞ্জে যেসব কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাদের বিকল্প হিসেবে দুজন নতুন কর্মকর্তা কাজ শুরু করেছেন। এছাড়াও মাঠ পর্যায়ে কর্মরত যেসব কর্মকর্তা সামান্য অসুস্থ বোধ করছেন তাদের স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান জনপ্রশাসন সচিব।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button