জাতীয়

ফল নিয়ে কোয়ারেন্টাইন হোমে উপস্থিত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ

চট্টগ্রাম প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। যারা এ নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টিনে থাকছেন তাদের জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে ভিটামিন সি সমৃদ্ধ ফলমূল উপহার দেওয়া হচ্ছে।

এই বিষয়ে সিএমপির পক্ষ থেকে জানানো হয়, বিদেশ ফেরত প্রবাসী নাগরিক যাদেরকে কোয়ারেন্টাইন হোমে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে তাদেরকে মানসিকভাবে চাঙ্গা রাখতে এবং তারা যাতে মনোবল শক্ত রেখে নিজের ও অন্যের নিরাপত্তার স্বার্থে হোম কোয়ারেন্টাইন নিয়ম মেনে চলেন সে লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান,বিপিএম, পিপিএম মহোদয়ের নির্দেশে ভিটামিন সি সমৃদ্ধ ফলের ঝুড়ি নিয়ে তাদের বাসায় উপস্থিত চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সদস্যগন।

সাধারণ নাগরিকদের কে সচেতন করার লক্ষ্যে এবং কোয়ারেন্টাইন বিধি মেনে চলার বিষয়টি উৎসাহিত করার লক্ষ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এই উদ্যোগ গ্রহণ করেছে। ইতোমধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রত্যেক থানা থেকে পাঁচ জন করে মোট ৮০ টি কোয়ারেন্টাইন হোমে ভিটামিন সি সমৃদ্ধ ফলের ঝুড়ি বিতরণ করা হয়েছে।

সিএমপি কমিশনার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পুলিশ মাঠে কাজ করছে। যেহেতু প্রবাসীদের মাধ্যমে এ ভাইরাস ছড়ানোর সম্ভাবনা রয়েছে সরকার তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে। অনেক প্রবাসী এ নির্দেশনা মানছেন না। পুলিশ অনেকের বাড়িতে গিয়ে বুঝানোর চেষ্টা করছে যাতে তারা হোম কোয়ারেন্টিনে থাকেন।

তিনি আরো বলেন, প্রথম দিন ৮০ জন প্রবাসীর কাছে পুলিশ গিয়েছে। এর মাধ্যমে আমরা জানাতে চেয়েছি- যারা বিদেশ থেকে থেকে এসেছেন সবাই পুলিশের নজরে রয়েছেন। তারা যাতে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেন। অন্যথায় আমরা আইনগত ব্যবস্থা নেবো।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button