জাতীয়

ব্যবহৃত পিপিই-মাস্ক ধুয়ে বিক্রি করায় একজনের জেল

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ব্যবহৃত ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই), মাস্ক ও হ্যান্ডগ্লাভস ধুয়ে পুনরায় বিক্রির দায়ে মনির হোসেন নামে একজনকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

রাজধানীর ভাটারা এলাকায় পরিচালিত এ অভিযানে বিপুল পরিমাণ ব্যবহৃত পিপিই, মাস্ক ও হ্যান্ডগ্লাভস উদ্ধার করা হয়েছে। যেগুলো হাসপাতালসহ বিভিন্ন স্থান থেকে সংগ্রহ করে ধুয়ে পুনরায় বিক্রি করে আসছিলো চক্রটি।

গত শুক্রবার দিনগত মধ্যরাতে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে ভাটারা থানাধীন পাশেরটেক বালুরমাঠ সংলগ্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

এ বিষয়ে সারওয়ার আলম গণমাধ্যমকে জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে বর্তমানে মাস্ক, পিপিই ও হ্যান্ডগ্লাভসের প্রচুর চাহিদা রয়েছে। আর এই সুযোগে একটি চক্র জীবন রক্ষাকারী এসব সরঞ্জাম নিয়ে ঘৃণ্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

তারা ব্যবহৃত মাস্ক, পিপিই, হ্যান্ডগ্লাভস বিভিন্ন হাসপাতাল ও অন্যান্য স্থান থেকে সংগ্রহ করে ধুয়ে পুনরায় বাজারজাত করে আসছিলো। ব্যবহৃত এসব সরঞ্জামাদির ফলে ভাইরাস প্রতিরোধের পরিবর্তে সংক্রমণের ঝুঁকি থেকে যায়।

এ অপরাধে মনির হোসেন নামে একজনকে আটক করে দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button