রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়া শহরে রেড জোনে লকডাউনের মেয়াদ বাড়ল

করোনাভাইরাস প্রতিরোধে বগুড়া শহরের জলেশ্বরীতলা, সূত্রাপুর, নারুলী, মালতিনগর, চেলোপাড়া, নাটাইপাড়া, ঠনঠনিয়া, হাঁড়িপাড়া ও কলোনি এলাকায় রেড জোনে লকডাউনের সময়সীমা ১৫ দিন বাড়ানো হয়েছে।

সোমবার (৬ জুলাই) জেলা প্রশাসক জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামী ২১ জুলাই পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে।

এর আগে গত ২২ জুন বগুড়ার এই নয়টি এলাকায় রেড জোন ঘোষণা করা হয়। নিয়মানুযায়ী ২১ দিন পূর্ণ হয় গত রোববার (৫ জুলাই)। পরে সোমবার দুপুরে বগুড়ার জেলা প্রশাসক ও স্বাস্থ্যবিভাগ এই এলাকাগুলোতে আরও ১৫ দিন রেড জোন কার্যকরের সুপারিশ স্বাস্থ্য অধিদফতরে পাঠান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রেড জোন এলাকায় সব ধরনের ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, গণজমায়েত নিষিদ্ধসহ জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবেন। এছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে কোভিড-১৯ মোকাবিলায় দায়িতপ্রাপ্ত বেসরকারি গাড়ি চলাচল জেলা প্রশাসকের অনুমতি গ্রহণ করে চলবে। দোকান-মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। ওষুধের দোকান, ইন্টারনেটসেবা ও মোবাইল ব্যাংকিং পরিষেবা এর আওতার বাইরে থাকবে।

এতে আরও বলা হয়, আন্তঃউপজেলা যানবাহন ও জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে বের হলে সবাইকে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যথাযথভাবে মাস্ক পরিধান করতে হবে। এ দুর্যোগকালীন প্রকাশ্যে স্থানে বা গণজমায়েত করে কোনো ধরনের ত্রাণসামগ্রী বা অন্য কোনো পণ্য বিতরণ করা যাবে না।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button