চট্টগ্রাম বিভাগসারাদেশ

করোনাভাইরাস : চট্টগ্রামে একদিনে রেকর্ড ২৮০ জন শনাক্ত

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে ৯৯১ জনের নমুনা পরীক্ষা করে আরও ২৮০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। করোনার সংক্রমণ শুরুর পর একদিনে করোনা শনাক্ত হওয়ার দিক থেকে এটা সর্বোচ্চ রেকর্ড। নতুন শনাক্তদের মধ্যে ১৫৫ জন নগরীর ও ১২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে ৬ হাজার ৯৭৯ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরীতে ৩ জন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৫২ জন।

বুধবার (২৪ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান,মঙ্গলবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৭৯ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৩৩ জন নগরীর ও ৪১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে মঙ্গলবার ১৫৪ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ৫৯ জনের করোনা মিলেছে। এর মধ্যে ১৯ জন নগরীর ও ৪০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৮ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৩১ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার ৩৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৫৯ জন নগরীর ও ৬ জন উপজেলার।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৩ জন ও উপজেলার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।
অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের চারটি নমুনা পরীক্ষা করে তিনটিতে করোনার জীবাণু মিলেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button