জাতীয়

রাজধানীতে করোনায় আক্রান্ত হয়ে পুলিশ সদস্যের মৃত্যু

রাজধানী ঢাকায় করোনায় আক্রান্ত হয়ে একজন পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

গত মঙ্গলবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। বুধবার সকালে আইইডিসিআর পুলিশকে জানিয়েছেন, ওই কনস্টেবলের নমুনায় করোনা পাওয়া গেছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)  পদস্থ কর্মকর্তারা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এই প্রথম কোনো পুলিশ সদস্যদের করোনায় মৃত্যু হলো

মারা যাওয়া ওই কনস্টেবলের নাম জসিম উদ্দিন (৪০)। বাড়ি কুমিল্লার বুড়িচংয়ে। তিনি দুই মেয়ে এক ছেলের বাবা। জসিম উদ্দিন ওয়ারী পুলিশ বিভাগে কর্মরত ছিলেন। ওয়ারী ফাঁড়িতে দায়িত্ব পালনের সময় তিনি করোনায় সংক্রমিত হন। তার সঙ্গে আরও একজন সদস্য সংক্রমিত হলেও তার অবস্থা ভালো।

ওয়ারী বিভাগের উপকমিশনার শাহ ইফতেখার আহমেদ প্রথম আলোকে বলেন, কয়েক দিন আগে জসিম উদ্দিনের শরীরের করোনার লক্ষণ পাওয়া যায়। এরপর করোনা সন্দেহে তাকে ফকিরাপুলের একটি হোটেলে কোয়ারেন্টিনে রাখা হয়। ২৫ এপ্রিল তার নমুনা আইইডিসিআরে পাঠানো হয়। নমুনার ফলাফল আসার পর তাকে পুলিশ হাসপাতালের করোনা ওয়ার্ডে নেওয়ার কথা ছিল। কিন্তু গতকাল তার শারীরিক অবস্থার অবনতি হয়। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। এরপর জানা যায়, তার নমুনায় করোনা পাওয়া গেছে।

ডিএমপির করোনায় সংক্রমিত সদস্যের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে আজ সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ২৮১। এর মধ্যে ১২ জন নারী সদস্য। এ রোগে আক্রান্ত সদস্যদের রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বেশির ভাগের শরীরে করোনার কোনো লক্ষণই নেই। আক্রান্ত পুলিশ সদস্যরা মহানগর পুলিশের আটটি অপরাধ বিভাগ ছাড়াও পরিবহন, প্রটেকশন, উন্নয়ন, গোয়েন্দা, স্পেশাল অ্যাকশন গ্রুপসহ ২২টি বিভাগে কর্মরত।

পুলিশ কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত ও লকডাউন পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য পুলিশ সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন। এ ছাড়া রাস্তায় জীবাণুনাশক ছিটানো, শ্রমজীবী মানুষকে সহায়তা করাসহ বিভিন্ন ধরনের দায়িত্ব পালন করছেন। এসব করতে গিয়ে অজান্তেই তাঁরা করোনাভাইরাসে সংক্রমিত হচ্ছেন। তবে তাঁদের মধ্যে সবচেয়ে বেশি সদস্য রাজারবাগ পুলিশ লাইনস থেকে সংক্রমিত হয়েছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় রাজধানীর যে ১০টি স্থানকে করোনার জন্য ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছে, এতে এক নম্বরে রয়েছে রাজারবাগ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button