জাতীয়

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সর্বোচ্চ মৃত্যু

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ৭ হাজার ২০১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যুতে এটিই সর্বোচ্চ সংখ্যা। শনাক্তের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে অত্যাধিক।
যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬ লাখ ৯১ হাজার ৯৫৭ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৮২২ জনে।
সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১২১টি আরটি-পিসিআর ল্যাব, ৩৪টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ১০০টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ২৫৫টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে।
গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩৬ হাজার টি। ২৪ ঘন্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা হয়েছে ৩৪ হাজার ৯৬৮টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫০ লাখ ৩৭ হাজার ৮৩৩টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৫২৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৮১ হাজার ১১৩ জন।
২৪ ঘণ্টায় মৃত ৮৩ জনের মধ্যে পুরষ ৫৪ জন ও নারী ২৯ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৭ হাজার ৩৩৩ জন এবং নারী ২ হাজার ৪৮৯ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন এবং ০ থেকে ১০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

মৃত ৮৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৪ জন, চট্টগ্রামে ১৭ জন, খুলনায় ৪ জন, রাজশাহীতে ৩ জন এবং বরিশাল ও সিলেট বিভাগে দুইজন করে ৪ জন রয়েছেন। তাদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ৭৪ জন ও বাড়িতে ৯ জন।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮২১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩১৭ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১ লাখ ১১ হাজার ৯৫২ জন, আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯৫ হাজার ৮৮৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৬৪ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button