জাতীয়

সন্ধ্যা ৭ টার মধ্যে কাচাবাজার ও সুপারশপ এবং দুপুর ২ টার মধ্যে মুদি দোকান বন্ধের নির্দেশ: ডিএমপি

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সোমবার রাজধানীর কাঁচাবাজার ও সুপার শপ প্রতিদিন সকাল ৬টায় খোলা এবং সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ করার নির্দেশ দিয়েছে।

এ ছাড়া ঢাকার বিভিন্ন এলাকায় থাকা মুদি দোকান এবং অন্যান্য ছোট ছোট দোকান সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখতে পারবে বলে জানিয়েছেন ডিএমপির উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান।

সোমবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানিয়েছেন তিনি।

তবে সব ধরনের ওষুধের দোকান চব্বিশ ঘণ্টা খোলা থাকবে বলে জানান মাসুদুর রহমান।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারের চলমান উদ্যোগের অংশ হিসেবে ডিএমপি এ সিদ্ধান্ত নিয়েছে।

করোনাভাইরাসে দেশে নতুন করে তিনজনের মৃত্যু হওয়ায় এ সংখ্যা ১২ জনে দাঁড়িয়েছে বলে সোমবার নিশ্চিত করেছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে তিনজন করোনা রোগী মারা গেছেন এবং ৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১২৩ এবং মৃত্যুর সংখ্যা ১২।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিশ্বব্যাপী বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ২৯ জন আক্রান্ত এবং চারজনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রীর দেয়া তথ্যের সাথে আইইডিসিআর এর তথ্যের পার্থক্যের বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ বলেন, শনাক্ত রোগীর দেয়া তথ্য ঠিকই ছিল। পরে আরও ছয়জন রোগীর রিপোর্ট জমা দেয়া হয়।

‘২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ৩। মৃতের নামের বানান ভুলের কারণে ভুল বোঝাবুঝি হয়েছে,’ যোগ করেন তিনি।

দেশব্যাপী গত ২৪ ঘণ্টায় ৪৮৮ নমুনার মধ্যে ৩৬৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button