জাতীয়

১৮ জুলাই থেকে চালু হচ্ছে কুয়ালালামপুর-ঢাকা রুটে বিমানের বিশেষ ফ্লাইট

মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে ঢাকা রুটে ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ১৮ জুলাই থেকে এ রুটে বিশেষ ফ্লাইট চলাচল শুরু হবে। বৈধ ভ্রমণের দলিল সংবলিত আগ্রহী বাংলাদেশি যাত্রীদের বিমানের লিঙ্কে প্রবেশ করে নিবন্ধনের জন্য অনুরোধ করা হয়েছে।

শুক্রবার (১০ জুলাই) মালয়েশিয়ায় বাংলাদেশের দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে দেয়া বাংলাদেশ বিমানের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে নিবন্ধনের লিঙ্কের মাধ্যমে ভিসার একটি অনুলিপিও আপলোড করতে বলেছে বিমান কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা মহামারি পরিস্থিতি সম্পর্কে যাত্রীদের মালয়েশিয়া ও বাংলাদেশ সরকারের সকল স্বাস্থ্য নির্দেশাবলি অনুসরণ করতে হবে। ফ্লাইট নম্বর বা তারিখ, শিডিউল নিশ্চিত হওয়ার পরে আরও বিস্তারিত জানানো হবে।

ইকোনমিক ক্লাসের জন্য টিকিটের মূল ২৮ হাজার টাকা। বিজনেস ক্লাসের জন্য ৪৫ হাজার টাকা। ইকোনমিক ক্লাসের জন্য ২৫ কেজি এবং বিজনেস ক্লাসের জন্য ৩৫ কেজি মালামাল বহনে কোনো টাকা লাগবে না। তবে এর অতিরিক্ত কোনো লাগেজ অনুমোদিত নয়। হাইকমিশন থেকে ফ্লাইট উড্ডয়নের সময়সূচি অনুসারে কোভিড-১৯ পরীক্ষার তারিখ ও সময় জানিয়ে দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, হাইকমিশনের পরামর্শ অনুসারে কোভিড-১৯ পরীক্ষার ফি নির্ধারিত হাসপাতালে সরাসরি প্রদানযোগ্য হবে। কেবল নিবন্ধিত তালিকা অনুযায়ী বিমান অফিস কুয়ালালামপুরের মাধ্যমে টিকিট দেয়া হবে। কেউ যেন আগেই করোনা পরীক্ষা না করে।

তবে এই ফ্লাইটে সাধারণ শ্রমিক যাতায়াত করতে পারবেন কি-না, এ বিষয়ে একটি দায়িত্বশীল সূত্র সংশ্লিষ্ট ইমিগ্রেশন ও দূতাবাসে যোগাযোগ করতে হবে বলে জানিয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button