রাজনীতি

দ্বিতীয় ধাপে ৩৯ জেলায় সমাবেশ করবে বিএনপি

বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জেলা পর্যায়ে দ্বিতীয় ধাপে আরও ৩৯ সাংগঠনিক জেলায় সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী ৮ জানুয়ারি থেকে পর্যায়ক্রমে ছয়দিন এই সমাবেশগুলো হবে বিভিন্ন জেলায়। ৮, ১২, ১৫, ১৭, ২২ ও ২৪ জানুয়ারি এসব সমাবেশ হবে।

আজ বুধবার (০৫ জানুয়ারি) দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

৮ জানুয়ারি ব্রাহ্মণবাড়িয়া জেলা; ১২ জানুয়ারি রাজশাহী, কুমিল্লা উত্তর ও দক্ষিণ, রংপুর, বরিশাল দক্ষিণ, খুলনা, চট্টগ্রাম দক্ষিণ ও সিলেট জেলা; ১৫ জানুয়ারি নীলফামারী, ফেনী, নওগাঁ, কুষ্টিয়া, বরগুনা, শেরপুর ও বাগেরহাট জেলা; ১৭ জানুয়ারি রাঙ্গামাটি, নেত্রকোনা, চাঁপাইনবাবগঞ্জ, রাজবাড়ী, নড়াইল, পিরোজপুর, চুয়াডাঙ্গা ও কুড়িগ্রাম জেলা; ২২ জানুয়ারি নারায়ণগঞ্জ, চাঁদপুর, সাতক্ষীরা, ময়মনসিংহ দক্ষিণ, নাটোর, বরিশাল উত্তর, চট্টগ্রাম উত্তর, সৈয়দপুর ও শরীয়তপুর জেলা; ২৪ জানুয়ারি ময়মনসিংহ উত্তর, ঝালকাঠি, মাগুরা, মাদারীপুর, বান্দরবান, মৌলভীবাজার ও পঞ্চগড় জেলায় সমাবেশ হবে।

এর মধ্যে রাজশাহী, রংপুর, কুমিল্লা উত্তর-দক্ষিণ, বরিশাল উত্তর-দক্ষিণ, খুলনা, সিলেট, ময়মনসিংহ উত্তর-দক্ষিণ এবং চট্টগ্রাম উত্তর-দক্ষিণ জেলার সমাবেশ সংশ্লিষ্ট মহানগরের বাইরে অনুষ্ঠিত হবে।

এসব সমাবেশে বিএনপির মহাসচিব, স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্যরা সমন্বয় করে অংশ নেবেন।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে গত ২২ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত জেলা পর্যায়ের প্রথম ধাপে ২৩ জেলায় সমাবেশ করে বিএনপি। ওইসব সমাবেশের মধ্যে সিরাজগঞ্জ, হবিগঞ্জসহ বিভিন্ন সমাবেশে হামলা ও গুলিবর্ষণ এবং কক্সবাজার, ফেনীসহ কয়েকটিতে ১৪৪ ধারা জারি করলেও তা ভঙ্গ করে নেতা-কর্মীরা সংক্ষিপ্ত সমাবেশ করেছে।

এর আগে দাবি আদায়ে গণঅনশন, জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান, সমাবেশ ও মানববন্ধনের কর্মসূচিও করেছে দলটি।

গত ১৩ নভেম্বর থেকে লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button