রাজনীতি

‘মাদার অব ডেমোক্রেসি’তে ভূষিত হওয়ায় খালেদা জিয়াকে এনপিপির অভিনন্দন

কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) কর্তৃক ‘মাদার অব ডেমোক্রেসি’ ও ‘ডেমোক্রেসি হিরো’ পুরস্কারে ভূষিত হওয়ায় ২০ দলীয় জোটনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে জোট শরিক ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি।

আজ বুধবার (০৯ ফেব্রুয়ারি) এক যৌথ বিবৃতিতে এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ ও মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা এই অভিনন্দন জানান।

বিবৃতিতে এনপিপি নেতৃদ্বয় বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বেগম খালেদা জিয়া দীর্ঘ নয় বছর রাজপথের আন্দোলনে নেতৃত্ব দিয়ে দেশকে স্বৈরাচারমুক্ত করেন। এছাড়া বর্তমানেও গণতন্ত্র এবং মানুষের মানবাধিকার তথা সকল গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আপসহীনভাবে আন্দোলন করে যাচ্ছেন। বর্তমান বিশ্বে গণতন্ত্রের জন্য এত ত্যাগ স্বীকার করা কোনো নেতা এই মুহূর্তে আছে বলে আমাদের জানা নেই। আজ আন্তর্জাতিক সম্প্রদায় তাকে স্বীকৃতি দেওয়ায় আমরা আনন্দিত। তারা এই মূল্যায়নের জন্য আন্তর্জাতিক সংস্থাটিকেও ধন্যবাদ জানান।

এনপিপি নেতৃদ্বয় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের জোর দাবি জানান। এছাড়া তার আশু সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।

সিএইচআরআইও কর্তৃক প্রদত্ত ‘মাদার অব ডেমোক্রেসি’ এবং ‘ডেমোক্রেসি হিরো’ অ্যাওয়ার্ডটি মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) বেগম খালেদা জিয়াকে হস্তান্তর করা হয়েছে। ওইদিন রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফিরোজায় গিয়ে বেগম জিয়ার হাতে অ্যাওয়ার্ডটি তুলে দেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button