খেলা

পাকিস্তানি বিরিয়ানির ভক্ত বনে গেছেন গুনাথিলাকাও!

খাসির মাংসের বিরিয়ানির পাঁড় ভক্ত পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। এ নিয়ে কম সমালোচনা সহ্য করতে হয়নি তাকে। তার মুটিয়ে যাওয়ার পেছনে একেই দায়ী করা হয়। পক্ষান্তরে বাজে পারফরম্যান্সের জন্য রোশানলে পড়েন তিনি। শুধু সরফরাজ নয়, পাক দলের অন্যান্য ক্রিকেটাররাও বিরিয়ানির বড় ভক্ত।

স্বাভাবিকভাবেই সমালোচনার ছিটেফোঁটা লাগে তাদের গায়েও। প্রধান কোচ ও অধিনায়ক হয়েই পাকিস্তানি ক্রিকেটারদের বিরিয়ানি খাওয়া নিষিদ্ধ করেছেন মিসবাহ-উল হক! সেই বিরিয়ানিরই ভক্ত বনে গেছেন শ্রীলংকার বিস্ফোরক ওপেনার দানুশকা গুনাথিলাকা। এখন পাকিস্তান সফরে রয়েছেন লংকানরা। পাকিস্তানিদের আতিথেয়তায় দারুণ মুগ্ধ তারা।

তাদের রন্ধনশৈলীতে বিমুগ্ধ ভোজনরসিক গুনাথিলাকা। খোদ নিজেই স্বীকার করেছেন সেই কথা। লংকার বাঁহাতি ব্যাটার বলেন, পাকিস্তানে আমাদের সময়টা দারুণ কাটছে। আমরা নজিরবিহীন আতিথেয়তা পাচ্ছি। এখানকার স্থানীয় খাবার ভীষণ লোভনীয়। বিশেষ করে বিরিয়ানি দারুণ সুস্বাদ ও রুচিকর। এর লোভ সামলানো মুশকিল। গুনাথিলাকার ঝড়ো হাফসেঞ্চুরিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বড় জয় পেয়েছে শ্রীলংকা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে দ্বিতীয়টি গড়াবে সোমবার সন্ধ্যায়। এ ম্যাচেও অবদান রাখতে চান তিনি। এদিনই সিরিজ জয় নিশ্চিত করতে চায় তার দল। এর বদৌলতে ওয়ানডে সিরিজ হারের বদলা নিতে চান সফরকারীরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button