খেলা

বার্সার জয়ে ফেরার দিন চোটে মেসি

প্রথমার্ধের দুই গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে এক ম্যাচ পর লা লিগায় জয়ে ফেরার দিন বড় উদ্বেগ নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা। চোট পেয়েছেন দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় লিওনেল মেসি।

ক্যাম্প ন্যুতে মঙ্গলবার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচটিতে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারায় বার্সেলোনা। দলের জয়ে একটি করে গোল করেন অঁতোয়ান গ্রিজমান ও আর্থার। লিগে সবশেষ ম্যাচে গ্রানাডার মাঠে ২-০ গোলে হেরেছিল এরনেস্তো ভালভেরদের দল।

ভিয়ারিয়ালের বিপক্ষে জয় পেলেও তেমন উচ্ছ্বাস নেই বার্সেলোনা শিবিরে। মৌসুমে প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা পেয়ে চোট পেয়ে মাঠ ছেড়েছেন ষষ্ঠবারের মতো ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জেতা মেসি। চারশতম লা লিগা ম্যাচ খেলা আর্জেন্টাইন এই ফরোয়ার্ড ঊরুতে চোট পেয়েছেন বলে জানা গেছে।

ম্যাচের শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় বার্সেলোনা। এগিয়ে যেতেও খুব বেশি সময় লাগেনি দলটির। ষষ্ঠ মিনিটে মেসির অসাধারণ এক ক্রস থেকে ছোট ডি-বক্স থেকে হেডে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড গ্রিসমান।

পঞ্চদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আর্থার। সের্হিও বুসকেতস পাস থেকে ডি-বক্সের ওপর থেকে ডান পায়ের জোরালো শটে গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার।

প্রথমার্ধের মাঝামাঝি সময়ে ঊরুতে চিকিৎসা নিতে দেখা যায় মেসিকে। এরপর একটু ভাটা পড়ে স্বাগতিকদের আক্রমণে। বার্সেলোনার রক্ষণে চাপ বাড়ায় ভিয়ারিয়াল। ৪৪তম মিনিটে অভিজ্ঞ মিডফিল্ডার কাসোরলার বুলেট গতির শটে ব্যবধান কমায় অতিথিরা। ডি-বক্সের বাইরে থেকে নেওয়া দলটির অভিজ্ঞ মিডফিল্ডারের জোরালো শট ঠেকাতে পারেননি মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

দ্বিতীয়ার্ধে আর মাঠে নামেননি মেসি। তার জায়গায় নামেন চোট কাটিয়ে ফেরা উসমান দেম্বেলে। ফরাসি এই ফরোয়ার্ড বেশ কয়েকটি সুযোগও তৈরি করলেও গোলের দেখা পাননি। গোলের সুযোগ পেয়েও জালে বল জড়াতে পারেননি লুইস সুয়ারেস, গ্রিজমানরা। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল হয়নি।

এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থস্থানে উঠে এসেছে লিগের গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা। ছয় ম্যাচে তিন জয় ও দুই হারে তাদের সংগ্রহ ১০ পয়েন্ট।

ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গ্রানাডা। এক ম্যাচ কম খেলে সমান পয়েন্ট থাকলেও গোল ব্যবধানে পিছিয়ে দ্বিতীয় ও তৃতীয়স্থানে আছে যথাক্রমে আথলেতিক বিলবাও ও রিয়াল মাদ্রিদ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button