খেলা

ব্যাট হাতে মাঠে নামছেন তামিম

বিশ্বকাপে নিজেকে খুঁজে ফিরেছেন তামিম। সাকিব, মুশফিকরা তার চোখের সামনে বড় বড় ইনিংস খেলেন টাইগার জার্সিতে। অথচ দেশের ত্রিকেট ইতিহাসের সেরা ওপেনার বারবারই ক্রিজে জমে আউট হতেন। বিশ্বকাপের ধকল যাওয়ার পর লঙ্কান সিরিজেও নিজের প্রতিচ্ছায়া ছিলেন।

তামিম তাই লম্বা সময়ের জন্য বিশ্রামে যান। সবশেষ আফগানিস্তান টেস্ট ও চলতি ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে নেই এ বাঁহাতি ব্যাটসম্যান। বিশ্রাম কাটিয়ে গতকাল (রবিবার, ২২ সেপ্টেম্বর) শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলনে করেন তামিম। জানা গেছে, আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় লিগে খেলবেন তামিম।

প্রথম শ্রেণির এ ক্রিকেট লিগের জন্য নিজেকে প্রস্তুত করছেন বাঁহাতি ওপেনার। বিসিবি থেকেও সিদ্ধান্ত নিয়েছে, জাতীয় দলের খেলোয়াড়দের অবশ্যই জাতীয় লিগ খেলতে হবে। বিসিবির সিদ্ধান্তটি অনেকটা এরকম ‘জাতীয় দল বা দেশের হয়ে অন্য কোনো দলের খেলা না থাকলে জাতীয় দলের খেলোয়াড়দের জাতীয় লিগে খেলতে হবে’। দু-এক দিনের মধ্যেই এ ব্যাপারে বিস্তারিত ঘোষণা আসার কথা।

এই ঘোষণায় একটা বিতর্ক ছড়ানো বিষয়ও রয়েছে। দীর্ঘ দিন ধরে জাতীয় লিগে খেলছেন, এমন কিছু ক্রিকেটারকে এবার লিগের বাইরে রাখার চিন্তা করছে বিসিবিতে। বিভাগীয় ক্রীড়া সংস্থার সঙ্গে বসে প্রতিটি বিভাগের জন্য ১৫ সদস্যের দল চূড়ান্ত করবেন বিসিবি নির্বাচকরা।

সেই দলে নাও রাখা হতে পারে অভিজ্ঞ কিছু ক্রিকেটারকে। তবে অভিজ্ঞদের এভাবে জোর করে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরিয়ে দেওয়া নিয়ে প্রশ্ন উঠেছে।  তামিমের জাতীয় লিগে খেলার সিদ্ধান্ত অবশ্য বাধ্যবাধকতা থেকে নয়। নভেম্বরে ভারতে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ খেলতে যাবে বাংলাদেশ।

 

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button