খেলা

সর্বনিম্ন মূল্য ৫ লাখ দিয়ে সাকিবের ব্যাটের নিলাম শুরু

মঙ্গলবার রাতে সাকিব আল হাসান লাইভ সেশনে ঘোষণা দিয়েছিলেন নিজের অতি প্রিয় ক্রিকেট ব্যাট নিলামে তোলার ব্যাপারে। সেই কথা মোতাবেক আজ (বুধবার) দুপুরেই শুরু হয়ে গেল সেই ব্যাটের নিলাম প্রক্রিয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘Auction 4 Action’ নামক পেজের মাধ্যমে নিজের ব্যাটটি নিলামে দিয়েছেন সাকিব। এই ব্যাটের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫ লাখ টাকা। আজ রাত ১১টা পর্যন্ত যে কেউ ব্যাটটি নিজের করে নেয়ার জন্য বিড করতে পারবেন।

অর্থাৎ প্রায় ৮ ঘণ্টা ধরে দর কষাকষির পর সর্বোচ্চ ভিত্তিমূল্য হাঁকানো ব্যক্তিই হবেন এই ব্যাটের মালিক। পরে ২৪ ঘণ্টার মধ্যে অর্থ পরিশোধ করে ব্যাটটি নিতে পারবেন বিজয়ী ব্যক্তি। এই নিলাম থেকে পাওয়া পুরো টাকাই খরচ করা হবে করোনার কারণে অসহায় হয়ে পড়া মানুষদের সাহায্যের জন্য।

এই ব্যাটের বিশেষত্ব হলো, ২০১৯ সালের পুরো বিশ্বকাপটা এই ব্যাট দিয়েই খেলেছেন সাকিব। যেখানে ৮ ম্যাচে ২ সেঞ্চুরিসহ বাংলাদেশের রেকর্ড ৬০৬ রানের করেছেন তিনি। এছাড়া আর আগে-পরে সবমিলিয়ে এই ব্যাট দিয়ে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন সাকিব।

ফলে ক্রিকেটপ্রেমীদের কাছ এই ব্যাটের চাহিদা অনেক। সাকিব নিজেও আশা করছেন এই ব্যাটের নিলাম থেকে বড় অঙ্কের অর্থসাহায্য সংগ্রহ করা সম্ভব হবে। তবে যদি কেউ ভিত্তিমূল্যও দিতে রাজি না হয়, তাহলে ‘Auction 4 Action’ এর ওয়েবসাইটে আগামী ৩০ দিনের জন বিজ্ঞাপন হিসেবে তুলে দেয়া হবে এটি।

নিজের ব্যাট নিলামে দেয়ার কথা জানিয়ে সাকিব বলেছিলেন, ‘আমি আমার প্রিয় একটি ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এই ব্যাট দিয়ে অনেক ম্যাচ খেলেছি। অনেক স্মৃতি জড়িয়ে আছে এই ম্যাচের সঙ্গে। যেহেতু বেশ কিছুদিন আমি ক্রিকেটের সঙ্গে নেই। সুতরাং, এই ব্যাটের সঙ্গে আমার আপাতত সংযোগ নেই। এই ব্যাট বিক্রি করে যে টাকা হবে তার পুরোটাই সাকিব আল হাসান ফাউন্ডেশনে জমা হবে এবং সেখান থেকে দুস্থ মানুষদের সহযোগিতা করা হবে।’

তিনি আরও জানান, ‘একটা তথ্য আমি জানাতে চাই। ২০১৯ বিশ্বকাপে একটি ব্যাটই ব্যবহার করেছি। বারবার টেপ লাগিয়ে লাগিয়ে খেলেছি। আলহামদুলিল্লাহ খুব ভালো একটি বিশ্বকাপ গেছে। যদিও ব্যাটে বলে দুটোতেই ভালো বিশ্বকাপ গিয়েছে। তবুও মনে করি ব্যাটিংয়ে অসাধারণ পারফম্যান্স ছিল। ওই ব্যাটটা আমি নিলামে তুলছি। আগের লাইভেও বলেছি দিতে পারা যায় কি না। এটা নিলামে দেয়া হয়েছে। যেটা আগামীকাল রাত ১০টায় অকশন ফর একশন এই পেজ থেকে নিলাম হবে।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button