রংপুর বিভাগসারাদেশ

সৈয়দপুরে রেলওয়ে কোয়ার্টার দখল করে বহুতল ভবন নির্মাণ শহর জুড়ে আলোচনা

নীলফমারী জেলা প্রতিনিধি : নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে কোয়ার্টার দখল করে বহুতল ভবন নির্মান করছেন ধর্ণাঢ্য ব্যবসায়ী বিউটি সাইকেল স্টোরের মালিক আলতাফ হোসেন। বুধবার (১৫ জুলাই) শহরের মুন্সিপাড়ার রেলওয়ে কোলনির ৩৭১/ডি নং কোয়ার্টারটি দখল করে ওই বহুতল ভবন নির্মান শুরু করেন। এ ব্যাপারে রেলওয় কর্তৃপক্ষকে জানানো হলেও কোন ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসী মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। ঘটনাটি শহরজুরে ব্যাপক আলোচনার সৃস্টি করেছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই এলাকায় উল্লেখিত কোয়ার্টারের ভিতরে নির্মাণ শ্রমিকরা নির্মাণের কাজ করছে। রেলওয়ে কোয়ার্টারে বহুতল ভবন নির্মানের কাজ করা সমন্ধে জানতে চাইলে শ্রমিকরা জানান, শহরের বিউটি সাইকেল স্টোরের মালিক আলতাফ হোসেন আমাদের কে কাজে লাগিয়েছেন। আমরা এর চেয়ে বেশী কিছু জানি না।
ব্যবসায়ী আলতাফ হোসেন রেলওয়ে কোয়ার্টারে ওই বহুতল ভবনটি নির্মাণে নিজের সম্পৃক্ততা অস্বীকার করেন। তিনি বলেন, শহরের জনৈক মহিউদ্দিনের নাতি ডা. আদনান ভবন টি নির্মাণ করছেন।
রেলওয়ে কোয়ার্টার দখল করে বহুতল ভবন নির্মাণ প্রসঙ্গে মুঠোফোনে জানতে চাইলে, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা (পাকশি) মো. নুরুজ্জামান বলেন, ব্যাসায়ী আলতাফের বিরুদ্ধে এর আগেও রেলের জমি দখল করে নির্মিত বহুতল ভবনটিও ভাঙ্গার সিদ্ধান্ত রয়েছে। করোনাকালিন সময় আবার ও কোয়ার্টার দখল করে বহুতল ভবন নির্মাণ করায় বিস্ময় প্রকাশ করে তিনি বলেন, বিষয়টি গুরুত্বসহকারে অতি দ্রুত প্রয়োজনী ব্যবস্থা গ্রহন করা হবে।
এ ব্যাপারে মুঠোফোনে বাংলাদেশ রেলওয়ের প্রধান ভূ- সম্পত্তি কর্মকর্তা (পশ্চিম) রেজাউল করিম জানান, এর বিরুদ্ধে তিনি জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনে নির্দেশ দেয়া হবে। তিনি আরও বলেন, যতই অর্থশালী বা প্রভাবশালী হোক না কেন অবৈধ ওই ভবনটি ভেঙ্গে ফেলা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button