শিক্ষাঙ্গন

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর ‘ঘ’ ইউনিটে পাসের হার ১৩ দশমিক ২৬ শতাংশ।

মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

প্রকাশিত ফল অনুযায়ী, এবার মোট আবেদনকারী ৯৭ হাজার ৫০৬ জনের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৮৪ হাজার ১৭৭জন। পাস করেছেন ১১ হাজার ১৫৮জন। লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন করা হয়েছে ১২ হাজার ৬৬৭ জনের।

পাস শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানের ৮ হাজার ৪৮৫ জন, ব্যবসায় শিক্ষার ২ হাজার ১০৪ জন এবং মানবিকের ৫৬৯ জন রয়েছেন। ‘ঘ’ ইউনিটের মোট এক হাজার ৫৬০টি আসনের মধ্যে বিজ্ঞানের জন্য এক হাজার ৯৭টি, ব্যবসায় শিক্ষার জন্য ৪১০টি এবং মানবিকের জন্য ৫৩টি আসন বরাদ্দ রয়েছে।

পরীক্ষার বিস্তারিত ফল ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া যে কোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU GHA 16321 টাইপ করে ১৬৩২১ নম্বরে Send করে ফিরতি SMS এ ফল জানা যাবে।

প্রসঙ্গত, গেল ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৮৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button