শিক্ষাঙ্গন

ঢাবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ঝাঁকঝমকপুর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করা হলো ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী। শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) প্রতিষ্ঠার ৭১তম বছরটি উদযাপন করে অ্যালামনাইরা।

জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। পরে কেক কাটেন আমন্ত্রিত অথিতিরা। এরপর আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্টানের মাধ্যমে শেষ হয় প্রোগ্রামটি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য আখতারুজ্জামান বলেন, দিবসটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। আজ বিশ্ববিদ্যালয়ের একজন অ্যালামনাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। তার প্রতি রইল জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দীর্ঘ পথচলায় বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে যেভাবে কাজ করে চলেছে আগামীতেও তা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে আমাদের অনেক আশা আছে। আমরা আগামী দশ বছরে বিশ্ব র‍্যাংকিংয়ে ঢাবিকে ১০০ তে নিয়ে আসতে পারব ইনশাআল্লাহ্। তবে এ জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন এবং শিক্ষকদের পাঠদান ও গবেষণার প্রতি গুরুত্ব প্রদান করতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেধা যাতে প্রসারিত হতে পারে সেদিকেও খেয়াল রাখতে হবে।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদ বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্বের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইয়ের তুলনায় আমাদের বিশ্ববিদ্যালয় পিছিয়ে রয়েছে। তবুও আমরা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তন সংস্কার, দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, লাইব্রেরি সংস্কারে উদ্যোগ নিয়েছি। আগামীতে র‌্যাংকিংয়ে উন্নতির জন্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথভাবে উদ্যোগ নেব আমরা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button