শিক্ষাঙ্গন

নানা আয়োজনে চুয়েটে প্লানিং ফেস্ট সম্পন্ন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের উদ্যোগে ‘প্লানিং ফেস্ট-২০১৯’ এর আয়োজন করা হয়েছে। মঙ্গলবার  স্থাপত্য ও পরিকল্পনা ভবন প্রাঙ্গণে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এ উপলক্ষে রংবেরঙের আলোকসজ্জা ও নান্দনিকভাবে সেজেছে বিভাগটি।

ফেস্ট উপলক্ষে বিকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নেতৃত্বে এক আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে যাত্রা শুরু করে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে এসে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা ঢাকঢোল পিটিয়ে ও ভুভুজেলা বাজিয়ে আনন্দ শোভাযাত্রাটিকে প্রাণবন্ত করে রাখে।

নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রিয়াজ আকতার মল্লিকের সভাপতিত্বে এবং একই বিভাগের সহকারী অধ্যাপক শাহজাহান রতনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এছাড়া আরও উপস্থিত ছিলেন- স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, পরিকল্পিত ও টেকসই উন্নয়নের জন্য একজন পরিকল্পনাবিদের ভূমিকা অনস্বীকার্য। দেশের পরিকল্পিত উন্নয়নে চুয়েটের পরিকল্পনাবিদদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া তিনি সদ্য বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের ভবিষ্যত কর্মজীবনের জন্য শুভ কামনা জানান।

সদ্য বিদায়ী ব্যাচ এবং নবীন ব্যাচের শিক্ষার্থীদের অনুষ্ঠানে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অতিথিরা। ফেস্ট উপলক্ষে বিভাগের আয়োজনে একটি সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ ইকনোমিক জোন লিমিটেডের পরিচালক শেইখ মনোয়ার হোসাইন।

রাতে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ,গান, মূকাভিনয় ও সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button