শিক্ষাঙ্গন

বর্ণাঢ্য আয়োজনে কুয়েটে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

‘ইতিহাস ঐতিহ্যের ৫৬ বছর, অর্জনের ৪৫ বছর এবং গৌরবের ১৬ বছর’ এই স্লোগানে উদযাপিত হয়েছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ১৬তম বিশ্ববিদ্যালয় দিবস। রবিবার (১ সেপ্টেম্বর) এ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আবদুল খালেক। এরপর তাকে গার্ড অব অনার প্রদান করে বিএনসিসি কুয়েট প্লাটুনের সদস্যরা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন।

সকাল ৯টা ৪০ মিনিটে উপাচার্যকে সঙ্গে নিয়ে পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি। এরপর বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন তিনি। সকাল ১০টায় শুরু হয় আনন্দ র‌্যালি। এতে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

র‌্যালিটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে মেইনগেট হয়ে ফুলবাড়িগেট ঘুরে স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারের সামনে শেষ এসে হয়। র‌্যালিতে শিক্ষার্থীরা হলভিত্তিকভাবে অংশগ্রহণ করেন। এ সময় তাদের হাতে বিভিন্ন প্লাকার্ড দেখা যায়।

এছাড়াও র‌্যালিতে গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরা হয়। এ সময় শিক্ষার্থীরা ‘প্রাচীন বাংলা, বাংলার ইতিহাস-ঐতিহ্য, বর্তমান বাংলাদেশ, কুয়েট’ এ সবের ওপর তাদের প্লাকার্ড এবং বিভিন্ন প্রজেক্ট উপস্থাপন করেন। র‌্যালি শেষে প্রধান অতিথি বৃক্ষরোপণ করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button