বিনোদন

শিল্পকলার মাসব্যাপী অনুষ্ঠান

শোকাবহ আগস্টে মাসব্যাপী বিষয়ভিত্তিক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। শনিবার (৭ আগস্ট) সন্ধ্যায় অনুষ্ঠান উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, একাডেমির সচিব মো. আছাদুজ্জামান ও একাডেমির প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে দেশের বরেণ্য ও বিশিষ্ট কন্ঠশিল্পী, যন্ত্রশিল্পী, আবৃত্তিশিল্পীরা অংশগ্রহণ করেন।

আগস্টে মাসব্যাপী বিষয়ভিত্তিক একুশটি অনুষ্ঠান অনলাইনে আয়োজন করা হবে। নির্ধারিত সময়সূচি অনুযায়ী একাডেমির ফেসবুক পেইজ (facebook.com/shilpakalapage) ও ইউটিউব চ্যানেলে (youtube.com/BangladeshShilpakalaAcademy) অনুষ্ঠানগুলো প্রচারিত হবে। প্রতিদিনের অনুষ্ঠানেই থাকবে অতিথিদের বিষয়ভিত্তিক আলোচনা এবং দেশের বরেণ্য ও বিশিষ্ট শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা। এ ছাড়াও বঙ্গবন্ধুকে নিয়ে জেলা শিল্পকলা একাডেমি নির্মিত নাটক পরিবেশিত হবে।

উল্লেখ্য, শুক্রবার (৬ আগস্ট) অনুষ্ঠিত হয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৮০তম মৃত্যুবাষির্কী উপলক্ষ্যে আলোচনা ও সাংস্কৃতিক  অনুষ্ঠান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button