বিনোদন

আগে বাংলা ছবি, পরে অন্য ছবি: মাল্টিপ্লেক্সকে মমতার চিঠি

দুর্গা পূজা উপলক্ষ্যে ২ অক্টোবর পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে চারটি বাংলা ছবি। আর এদিনই ভারতসহ এই রাজ্যে মুক্তি পেতে যাচ্ছে বলিউডের আলোচিত ছবি ‘ওয়ার’ এবং তেলেগু ছবি ‘নরসিংহ রেড্ডি’।

ওয়ার ও নরসিংহ রেড্ডি সিনেমা দুটি বিগ বাজেটের। ছবি দুটো নিয়ে সবারই আগ্রহ তুঙ্গে। কিন্তু এমন বিশাল বাজেটের ছবি দুটিকে হল দিতে গিয়ে হল কর্তৃপক্ষ হিমশিম খাওয়ায় প্রাইম টাইমে যায়গা পাচ্ছে না বাংলা ছবি। আর তাই নড়েচড়ে বসেছে মমতা সরকার।

টলিউডের দেবসহ তারকারা অভিযোগ দেয়ায় পূজার সময় মাল্টিপ্লেক্সে প্রাইম টাইমে বাংলা সিনেমাকে জায়গা দেওয়ার অনুরোধ জানিয়েছে মমতা সরকারের তথ্য ও সংস্কৃতি বিভাগ।

গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় অনেক তারকা বাংলা ছবির পাশে থাকার আবেদন জানিয়েছেন। পূজায় মুক্তির অপেক্ষায় রয়েছে দেব প্রযোজিত ও অভিনীত ‘পাসওয়ার্ড’, অরিন্দম শীলের ‘মিতিন মাসি’, সায়ন্তন ঘোষালের ‘সত্যান্বেষী ব্যোমকেশ’ এবং সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামি’।

কিন্তু অধিকাংশ প্রাইম টাইম দখল করে নিচ্ছে ‘ওয়ার’ এবং ‘নরসিংহ রেড্ডি’। এই পরিস্থিতির সমাধান করতে মুখ্যমন্ত্রীর কাছে সাহায্য চেয়ে আবেদন করেছিলেন দেব, অরিন্দম শীলরা।

আবেদনে সাড়া দিয়ে বৃহস্পতিবার ভারতের মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টকে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নেন মমতা। শুধু তাই নয়, হলগুলিতে যাতে পর্যাপ্ত পরিমাণে বাংলা সিনেমা মুক্তির ব্যবস্থা করা হয়, সেদিকটাও নজরে রাখতে অনুরোধ করা হয়। পশ্চিমবঙ্গ সরকারের এই পদক্ষেপে মমতা ব্যানার্জীকে ধন্যবাদ জানিয়েছেন দেব।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button