বিনোদন

আন্দোলন ঢাকার, শুটিং কলকাতায়

নির্মাতা শামীম আহমেদ রনি নির্মাণ করছেন নতুন ছবি ‘বিক্ষোভ’। এর আগে জানানো হয় ছবিটি বাংলাদেশের সড়ক আন্দোলনের বিষয়বস্তু নিয়ে। ছবির একটি আইটেম গানে অংশ নেবেন বলিউড সেনসেশন সানি লিওন। ঢাকার ছবিতে সানি লিওন বলেই ‘বিক্ষোভ’ নিয়ে আলোচনা চলছিলো এতোদিন। তারও আগে জানানো হয় ছবিতে নায়িকা হিসেবে থাকবেন কলকাতার শ্রাবন্তী। কিন্তু ছবির নায়ক কে এ নিয়ে পরিচালক-প্রযোজক চুপ ছিলেন একেবারেই।

‘বিক্ষোভ’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান স্টোরি স্প্ল্যাশ মিডিয়া। প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী পিংকি খান শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের মেয়ে। আদপে সেলিম খানের শাপলা মিডিয়ার অঙ্গ প্রতিষ্ঠান এটি।

সম্প্রতি ছবিটির নায়ক কে হচ্ছে সে ঘোষণা না দিয়েই কলকাতায় অনেকটা চুপি চুপি শুরু হলো ‘বিক্ষোভ’ শুটিং। আর এতে শ্রাবন্তীর সঙ্গে অংশ নিয়েছেন প্রযোজক সেলিম খানের ছেলে শান্ত খান। শুটিংয়ের বেশকিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

জানা গেছে, গত ১ সেপ্টেম্বর গোপনীয়তার মধ্যে কলকাতায় ‘বিক্ষোভ’ ছবির শুটিং শুরু হয়। পরিচালক শামীম আহমেদ রনিও জানান, শুরুর দিন স্থানীয় লোহিয়া হাসপাতালে একটি রাজনৈতিক দলের কার্যালয় বানিয়ে শুটিং শুরু হয়।

প্রথম দিন থেকেই শুটিংয়ে শান্ত খান, শ্রাবন্তী চ্যাটার্জি, রজতাভ দত্ত, জয়দীপ ব্যানার্জিসহ ৪২ জন অভিনয় শিল্পীর দল শুটিংয়ে অংশ নিচ্ছেন। ছবির মারপিট অংশের পরিচালক ‘সিংহাম’ খ্যাত রকি রাজেশ।

বয়সে শান্ত খান বেশ ছোট শ্রাবন্তীর। এই শান্তই কী শ্রাবন্তীর নায়ক?  প্রশ্নের উত্তর পাওয়া গেলো প্রযোজনা প্রতিষ্ঠানের এক সূত্রের বরাতে। জানা যায়, ছবিতে শান্ত ও শ্রাবন্তী নায়ক–নায়িকা নন, তাদের ছাত্র–শিক্ষিকার ভূমিকায় দেখা যাবে। তবে দুজনের চরিত্রই অনেক গুরুত্বপূর্ণ।

এদিকে শুটিং শেষ করে মুম্বাইতে অবস্থান করছেন পরিচালক রনি ও শান্ত খান। সেখানে সানি লিওন যে গানটিতে পারফর্ম করবেন সেটির শুটিং হওয়ার কথা ৯ সেপ্টেম্বর। কলকাতার আকাশ সেনের মিউজিকে গানটি গেয়েছেন বাংলাদেশের কণ্ঠশিল্পী কোনাল।

বিক্ষোভ নিয়ে কলকাতার শ্রাবন্তী জানান, ছবির গল্প অসাধারণ। গল্প জেনেই শুটিংয়ের শিডিউল দিয়েছি। তিনদিন মারামারি দৃশ্যের শুটিং করেছি। আশা করছি, এটি বাংলাদেশে আরেকটি ভালো ছবি হবে আমার।

এর আগেও বাংলাদেশের ‘যদি একদিন’ ছবিতে তাহসানের বিপরীতে অভিনয় করেন শ্রাবন্তী। ছবিটি পরিচালনা করেন মোস্তফা কামাল রাজ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button