জাতীয়

‘সর্বাত্মক’ লকডাউন: তৃতীয় দিনে রাজধানীর বাজারে ভিড়

করোনার সংক্রমণ রোধে দেশব্যাপী চলমান সর্বাত্মক লকডাউনের তৃতীয় দিনে শুক্রবার সকালে রাজধানীর প্রধান সড়কগুলো ফাঁকা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বেশকিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে। ভিড় দেখা গেছে রাজধানীর বিভিন্ন এলাকার বাজারগুলোতেও।

রাজধানীর শেওড়াপাড়া, কাজীপাড়া ও মিরপুর-১১ এলাকার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, একদিকে রোজা, অন্যদিকে শুক্রবার, তাই লকডাউন থাকার পরেও এদিন বাজারে কিছুটা ভিড় হয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই মাস্ক পরে আছেন। আবার অনেকে মাস্ক পরছেন না কিংবা পরে আবার খুলে ফেলছেন। কিন্তু, তাদের মধ্যে শারীরিক দূরত্ব দেখা যায়নি। অনেকেই জানান, মাস্ক পরে শ্বাস নিতে ও কথা বলতে অসুবিধা হয়, তাই তারা মাস্ক খুলে ফেলছেন।

সকালের দিকে সড়কগুলো ফাঁকা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কগুলোতে বেশকিছু যানবাহন চলাচল করতে দেখা গেছে। পুলিশ মূলত প্রধান সড়কগুলোতে অবস্থান নিয়েছে। ফলে বিভিন্ন গলিতে অনেককে মাস্ক ছাড়া চলাফেরা করতে দেখা গেছে।

রাজধানীর মোহাম্মদপুর, পান্থপথ, প্রগতি সরণি, ভাটারা ও নতুন বাজার এলাকা ঘুরে দেখা গেছে, মোহাম্মদপুরের টাউন হল মার্কেটে সকাল থেকে নামাজের আগ পর্যন্ত ক্রেতাদের ভিড় ছিল। নামাজের সময় ভিড় কিছুটা কমে যায়। কিন্তু, দোকানগুলো খোলা রয়েছে। সকালে পান্থপথ, প্রগতি সরণি, ভাটারা ও নতুন বাজার এলাকায় বিভিন্ন বাজারেও একই চিত্র দেখা গেছে। বাজারে আসা বেশিরভাগ মানুষ মাস্ক পরে থাকলেও শারীরিক দূরত্ব তেমন মানা হয়নি।

মোহাম্মদপুরের বিভিন্ন মসজিদে জুমার নামাজের সময় বেশ ভিড় দেখা গেছে বলেও জানান তিনি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button