আন্তর্জাতিক

কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী আবদুল্লাহ’র পাশে থাকার ঘোষণা মমতার

কাশ্মীরের উপর থেকে ৩৭০ ধারা বাতিলের পরপরই ৮২ বছর বয়সী জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে জননিরাপত্তা আইনে (পিএসএ) গ্রেফতার করে ভারত। সাবেক এই মুখ্যমন্ত্রীর কঠিন সময়ে তার পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সোমবার ন্যাশনাল কনফারেন্সের প্রতিষ্ঠাতা ফারুক আবদুল্লাহ’র জন্মদিন শুভেচ্ছা জানিয়েছেন তৃণমূল নেত্রী। আবদুল্লাহকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাকে ইতিবাচক মনোভাব রাখার আহ্বানও জানিয়েছেন মমতা।
টুইটারে পোস্টে মমতা ব্যানার্জি বলেন, ফারুক আবদুল্লাহ জিকে জন্মদিনের শুভেচ্ছা। এটা আপনার পক্ষে কঠিন সময়। আমরা আপনার পাশে আছি। দয়া করে ইতিবাচক মনোভাব নিয়ে থাকুন। আমরা আপনার সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করছি ওমর আবদুল্লাহ।

গত ৫ আগস্ট কেন্দ্রের পক্ষ থেকে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের ঘোষণা করার আগের রাত থেকেই ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহ এবং তার ছেলে ওমর আবদুল্লাহকে আটক রাখা হয়। ওই সময় থেকেই দুই নেতার সঙ্গে তার দলের কোনো সদস্যদেরই সাক্ষাতের অনুমতি দেওয়া হয়নি।

ফারুক এবং ওমর আবদুল্লাহকে আটকের দু’মাস পরে, গত ৬ অক্টোবর জম্মু ও কাশ্মীর প্রশাসন ন্যাশনাল কনফারেন্সের দলীয় সদস্যদের তাদের সঙ্গে দেখা করার অনুমতি দেয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button