আন্তর্জাতিক

তালেবান কেন মাস্ক পরে না, জানতে চান ইলন মাস্ক

আফগানিস্তানের শাসন ক্ষমতা দখল করেছে তালেবান। তারপর থেকেই দেশটির বিভিন্ন ঘটনায় তোলপাড় চলছে অন্তর্জালের জগতে। তবে আফগানিস্তানে চলমান সঙ্কটের সাথে করোনা মহামারিকে সম্পর্কিত করেনি হয়তো কেউ। তবে এগিয়ে এলেন স্পেসএক্স ও টেসলা মোটর্সের নির্মাতা ও প্রধান নির্বাহী ইলন মাস্ক। তিনি প্রশ্ন রেখেছেন, তালেবান কেন মাস্ক পরে না।

শনিবার (২১ আগস্ট) নিজের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে প্রশ্নটি তোলেন ইলন মাস্ক। তিনি সেখানে যে ছবিটি শেয়ার করেছেন তাতে দেখা যায়, প্রেসিডেন্ট প্যালেস দখলের পর সেখানে দাঁড়িয়ে আছেন বেশ কয়েকজন তালেবান সদস্য। যাদের কারও মুখেই মাস্ক নেই। অনুসন্ধিৎসু মনের অধিকারী ইলন মাস্ক তাই গভীরভাবে বিষয়টি পর্যবেক্ষণ করে টুইটে জানতে চান, কেউ কেন মাস্ক পরছে না!

ক্ষমতা দখলের পর তালেবান সদস্যদের বিভিন্ন ছবি ও ভিডিও ঘুরে বেড়াচ্ছে ইন্টারনেটে। কোথাও দেখা গেছে তারা কাবুলের রাস্তায় আইসক্রিম খাচ্ছে বা শিশু পার্কে উপভোগ করছে বিভিন্ন রাইড। প্রেসিডেন্ট প্যালেসের ব্যায়ামাগারে শারীরিক কসরতের বিভিন্ন যন্ত্রপাতি নিয়েও হাসিঠাট্টা করতে দেখা গেছে তাদের। কিন্তু সব জায়গায়ই একটি বিষয় ছিল উপস্থিত। আর তা হলো মাস্কের শতভাগ অনুপস্থিতি। তালেবান সদস্যদের মুখে মাস্ক হয়তো দেখেনি কেউই। এমনকি সেটা অপরিবর্তিত থেকেছে তাদের সংবাদ সম্মেলনেও।

বাকি সবার মতো চুপ থাকতে পারলেন না ইলন মাস্ক।  তালেবান কেন মাস্ক পরে না, প্রশ্নটি করেই দায়িত্ব সারেননি তিনি। রিটুইটে জুড়ে দিয়েছেন প্রশ্ন, ডেল্টা ভ্যারিয়েন্ট সম্পর্কে তালেবান কি আদৌ জানে?

ইলন মাস্কের এই প্রশ্নের উত্তরে আবার অনেক কিছুই লিখছে নেটিজেনরা।  একজনের মন্তব্য, ডেল্টা ভ্যারিয়েন্টই বোধহয় তালেবান সম্পর্কে জানে।  আরেকজন তো আরেক কাঠি সরেস; বলেছেন, তালেবানের এসব না জানলেও হয়। কারণ তার ডেল্টা ভ্যারিয়েন্টের চেয়েও ভয়ঙ্কর!

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button