আন্তর্জাতিক

তেল ট্যাংকারে হামলার ফল ভোগ করতে হবে: রুহানি

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছেন, লোহিত সাগরে ক্ষতিগ্রস্থ ট্যাংকারটিতে নৌকা থেকে রকেট ছুড়ে আক্রমণ করা হয়েছিল। এর প্রমাণ তেহরানের কাছে রয়েছে। সেই সঙ্গে তিনি হামলাকারীদের সতর্ক করে দিয়ে বলেন, এই ঘটনার জন্য যারা দায়ী তাদের অবশ্যই এর পরিণাম ভোগ করতে হবে।

গত শুক্রবার সৌদি আরবের উপকূলের কাছে একটি ইরানি তেল ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে তিনি বলেন, নিঃসন্দেহে কয়েকটি দেশের সহযোগিতায় একটি দেশ এ কাজ করেছে এবং যে দেশটি এ কাজ করেছে সে যেন এর পরিণতি ভোগ করার জন্য প্রস্তুত থাকে। স্থানীয় সময় আজ সোমবার সন্ধ্যায় তেহরানে এক সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন তিনি। হাসান রুহানি জানান, বিচক্ষণতা ও প্রতিরোধের মাধ্যমে তার দেশ একটি সংকটময় পরিস্থিতি থেকে বেরিয়ে এসেছে। ইরানের ক্ষতি করার জন্য আমেরিকা, ইহুদিবাদী ইসরাইল ও তাদের আঞ্চলিক পদলেহী সরকারগুলো যে ষড়যন্ত্র করেছিল তা ব্যর্থ হয়েছে।

মধ্যপ্রাচ্যের যেকোনো সংকট বহিঃশক্তির হস্তক্ষেপ ছাড়াই এ অঞ্চলের দেশগুলোর মাধ্যমে সমাধান করার ওপর গুরুত্ব আরোপ করে প্রেসিডেন্ট রুহানি বলেন, বিশ্বের সব দেশের জানা উচিত মধ্যপ্রাচ্যে নিরাপত্তাহীনতা সৃষ্টি করে ইরানের ওপর চাপ প্রয়োগ করা যাবে না বরং এর ফলে বিশ্বের অর্থনীতি ও নিরাপত্তা চাপের মুখে পড়বে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button