আন্তর্জাতিক

লকডাউনের মধ্যে জন্মাল যমজ, নাম ‘করোনা’ ও ‘কোভিড’

দেশজুড়ে ভয়াবহ আকার নিয়েছে নোভেল করোনাভাইরাস। আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। সংক্রমণ রুখতে দেশে জারি হয়েছে লকডাউন। এর মধ্যেই ভারতের উত্তরপ্রদেশের রায়পুরে জন্ম নিল ফুটফুটে দুই সন্তান। নাম রাখা হল করোনা ও কোভিড। নাম দুটি শুনলে আতঙ্ক হলেও। এই মারণ ভাইরাসকে জয়ের করার জন্যই এমন নাম দিয়েছেন বলে জানিয়েছেন দম্পতি। গত ২৬ মার্চ মধ্যরাতে প্রসব যন্ত্রণা শুরু হয় প্রীতি ভার্মা। কোনওমতে একটা অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে প্রীতিকে নিয়ে হাসপাতালে যান তাঁর স্বামী।

হাসপাতালে পৌঁছনোর পরেই একটুও সময় নষ্ট না করে প্রীতির ডেলিভারির ব্যবস্থা করেন ডাক্তাররা। এর পর এক কন্যা ও একটি পুত্রের সন্তানের জন্ম দেন তিনি। এরপর হাসপাতালের সবাই দুই সদ্যোজাতকে আদর করে করোনা ও কোভিড নামে ডাকতে শুরু করেন। এর পর তাঁরা ওই নামেই ডাকতে শুরু করেন। প্রীতি ভার্মা জানিয়েছেন, বাচ্চাদের জন্য বেশ কয়েকটি নাম রাখা হয়। কিন্তু এই দিনটিকে স্মরণীয় করে রাখতেই এই উদ্যোগ নেওয়া হয়। করোনা আতঙ্কে সকলে যখন কাঁপছে তখন এই পরিবেশে তাঁদের দুই সন্তান আনন্দের জোয়ার এনেছে পরিবারে।

সম্প্রতি মেক্সিকোর একটি হাসপাতালে আন্নামারিয়া হোসে রাফেল গঞ্জালেস যমজ সন্তানের জন্ম দিয়েছেন। সন্তানদের নাম দিয়েছেন করোনা আর ভাইরাস। এই নাম প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়। যদিও আন্নামারিয়া গর্ভবতী থাকাকালীন টেস্টে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর থেকে হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন আন্নামারিয়া।

সূত্রঃ এই সময়

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button