আইন-আদালত

নীলফামারীতে প্রথম অনলাইনে ভিডিও কলে আদালতে শুনানি

নীলফামারী জেলা প্রতিনিধি: করোনা সংক্রমনের প্রভাবে কোর্ট বন্ধ থাকায় জেলা আদালত নীলফামারীতে প্রথমবারের মত ভিডিও কলের মাধ্যমে একটি মামলার শুনানি পরিচালনা করা হয়।
শুনানিতে সৈয়দপুর উপজেলার জাহাঙ্গীর হোসেন ও জহির রায়হান নামের দুইজন গ্রাম পুলিশকে দুইজনকে জামিনে মুক্তি দেওয়া হয়।

গতকাল রবিবার মহামান্য হাইকোর্টের দেওয়া নির্দেশনা মেনে নীলফামারী বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ২য় ও আমলী আদালত সৈয়দপুরের বিচারক সহোদেব চন্দ্র রায় ওই শুনানি করান
আদালত ও জামিন প্রাপ্তিদের দেওয়া সুত্র হতে জানা যায়, ওইদিন সড়ক গত ৭, মে দুর্ঘটনাকে কেন্দ্র করে সৈয়দপুর থানায় দুটি পৃথক মামলা দায়ের করা হয়। এর মধ্যে পুলিশ মাইক্রোচালক রেজাউল করিমের দায়ের করা চাদাবাজি মামলায় এজহারভুক্ত উপজেলার কামারপুকুর ইউনিয়নের ওই দুই জন গ্রাম পুলিশকে গ্রেপ্তার করে আদালতে হাজির করা হলে বিজ্ঞ বিচারক ভিডিও কনফারেন্সে শুনানি শেষে ওই দুইজনকে জামিনে মুক্তির আদেশ দেন। গ্রাম পুলিশ দুইজনের পক্ষে সিনিয়ির আইনজীবি আসাদুজ্জামান খান রিনো এবং রাস্ট্রপক্ষে সি এস আই ফজলুল হক আদালতের ওই জামিন শুনানিতে অংশগ্রহন করে।
এ ব্যাপারে এ্যাডভোকেট আসাদুজ্জামান বলেন নীলফামারী কোর্টে এই প্রথম অনলাইনের ভিডিওকলের কোন মামলার মাধ্যমে শুনানি করা হলো। বিজ্ঞ আদালত আমার দুইজন মোক্কেলকে জামিনের জন্য আদেশ দিয়েছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button