সারাদেশ

কুড়িগ্রামে নতুন করে ২০ জন হোম কোয়ারেন্টাইনে

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২০ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ৩৪৬ জন। এছাড়া ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে আসা ২ শিশু ও ৩ নারীসহ ৬২ জনকে নাগেশ্বরী উপজেলার কচাকাঁটা উচ্চ বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
আর মেয়াদ শেষ হওয়ায় ৩৪৪ জনকে হোম কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত করা হয়েছে বলে জানান কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান।
তিনি আরও জানান, বুধবার বিকেল পর্যন্ত এখান থেকে মোট ১৭৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজে স্থাপিত পরীক্ষাগারে পাঠানো হয়েছে। গত ৪ এপ্রিল থেকে ১৫ এপ্রিল বিকেল পর্যন্ত সময়ে নমুনাগুলো সংগ্রহ করা হয়।
এরমধ্যে এ পর্যন্ত৮০ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। তার মধ্যে রৌমারীর ১ জন ও ফুলবাড়ীর ১ জন মোট ২ জনের ফলাফল পজেটিভ এসেছে। এই দু’জনকে সংশ্লিষ্ট উপজেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।
আর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় রৌমারীর দাঁতভাঙ্গা ইউনিয়নের ৪ ও ৫ নম্বর ওয়ার্ড সম্পূণরুপে এবং ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড সম্পূর্ণ এবং ৩, ৫, ৭ ও ৯ নম্বর ওয়ার্ডে অংশ বিশেষ লকডাউন করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button