লিড নিউজ

ঢাকায় এসে পৌঁছেছে আবদুল গাফফার চৌধুরীর মরদেহ

যুক্তরাজ্য থেকে দেশে আনা হয়েছে বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলাম লেখক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ। লন্ডনে অবস্থিত বাংলাদেশ হাই কমিশনের সার্বিক তত্ত্বাবধানে রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২০২ ফ্লাইটে আনা হয় তার মরদেহ।

শনিবার সকাল ১১টা দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট বিজি২০২ যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর তার মরদেহ পৌঁছে।

এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী খান, আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া।

বেলা দেড়টার জাতীয় শহীদ মিনার প্রাঙ্গণে গার্ড অব অনার ও সর্বস্তরের জনগণের শ্রদ্ধা নিবেদন শেষে সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে আবদুল গাফফার চৌধুরীর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর বিকেল চারটায় শ্রদ্ধা নিবেদনের জন্য জাতীয় প্রেস ক্লাবে নেওয়া হবে।

সাড়ে চারটার দিকে মরদেহবাহী গাড়ি মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের উদ্দেশ্য যাত্রা করবে এবং সাড়ে পাঁচটায় সমাহিত হবেন আবদুল গাফফার চৌধুরী।

বর্ষীয়ান এ সাংবাদিক ও লেখক গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে মারা যান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button