লিড নিউজ

দেশে ফের একদিনে করোনায় মৃত্যু দুই শতাধিক, শনাক্ত ১১২৯১

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১১ হাজার ২৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২২৮ জনের মৃত্যু হয়েছে। ঈদ উল আজহাসহ টানা চারদিন বিরতি দিয়ে আবারও ২৪ ঘণ্টায় মৃত্যু দুই শতাধিক এই নিয়ে বারোতম দিন।

এর আগে গত সোমবার (১৯ জুলাই) দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৩১ জন এবং রেকর্ড শনাক্ত হয়েছিল ১২ জুলাই ১৩ হাজার ৭৬৮ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১১ লাখ ৬৪ হাজার ৬৩৫ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৭৪ জনে। রোববার (২৫ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩০টি আরটি-পিসিআর ল্যাব, ৫২টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৪৫৭টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬৩৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৭ হাজার ৯৭২টি। নমুনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ৫৮৭টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৪ লাখ ৫৫ হাজার ২৮১টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৮৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৯৮ হাজার ৯২৩ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১২৫ জন ও নারী ১০৩ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৩ হাজার ১৯৯ জন এবং নারী ৬ হাজার ৭৫ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button