লিড নিউজ

করোনায় মৃত্যু-শনাক্তসহ সব সূচকই ঊর্ধ্বমুখী

করোনার নমুনা পরীক্ষা, শনাক্ত, সুস্থ ও মৃত্যুসহ সব সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। এপিডেমিওলজিক্যাল ৫১তম সপ্তাহের তুলনায় ৫২তম সপ্তাহে নমুনা পরীক্ষা ৪ দশমিক ৬ শতাংশ, শনাক্ত ৪৮ দশমিক ১, সুস্থতা ১৪ দশমিক ৮ এবং মৃত্যু ৪১ দশমিক ৭ শতাংশ বেড়েছে।

আজ সোমবার (৩ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এপিডেমিওলজিক্যাল ৫১তম সপ্তাহে (২০-২৬ ডিসেম্বর) ১ লাখ ২৬ হাজার ৯৫১টি নমুনা পরীক্ষায় ২ হাজার ১৭০ জন রোগী শনাক্ত হয়। এ সময় ১ হাজার ৮৫৬ জন করোনা রোগী সুস্থ হন এবং ১২ জনের মৃত্যু হয়।

৫২তম সপ্তাহে (২৭ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি) ১ লাখ ৩২ হাজার ৮০৭টি নমুনা পরীক্ষায় ৩ হাজার ২১৩ জন রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে ২ হাজার ১৩০ জন করোনা রোগী সুস্থ এবং ১৭ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৬৭৪ জন। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮৭ হাজার ১৪০ জনে।

একই সময়ে করোনায় চারজনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৮১ জনে।

সোমবার (৩ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মৃত চারজনের মধ্যে পুরুষ একজন ও নারী তিনজন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন এবং বেসরকারি হাসপাতালে তিনজনের মৃত্যু হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৫২টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৭৮টি নমুনা সংগ্রহ ও ১৯ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এনিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৫ লাখ ৪৫ হাজার ৮১১ জনে।

২৪ ঘণ্টায় শনাক্তের হার ৩ দশমিক ৩৭ শতাংশ। ২০২০ সালের ৮ মার্চ থেকে আজ সোমবার (৩ জানুয়ারি) পর্যন্ত নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৭৫ শতাংশ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button