রাজশাহী বিভাগসারাদেশ

নওগাঁয় সংবাদ প্রকাশ করায় যুগান্তরের জেলা প্রতিনিধিকে হুমকি

নওগাঁ প্রতিনিধি ঃ দৈনিক যুগান্তর পত্রিকার অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশ করায় জেলা প্রতিনিধি আব্বাস আলীকে প্রাণনাশের হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। বুধবার রাত ১০ টা ২৫ মিনিটে নওগাঁ পোল্ট্রি খামার মালিক সমিতির সাধারন সম্পাদক পরিচয় দিয়ে মোবাইল ফোনে হুমকি দেওয়া হয়। ঘটনায় জীবনের নিরাপত্তার চেয়ে বৃহস্পতিবার দুপুরে (২৭ মে) থানায় সাধারন ডায়েরী করা হয়েছে।
গত ২৪ মে দৈনিক যুগান্তরের অনলাইন ভার্সনে ‘নওগাঁয় হঠাৎ অজ্ঞাত রোগে ১২ হাজার মুরগির মৃত্যু’ শিরোনামে একটি নিউজ প্রকাশ হয়। নিউজের শিরোনাম দেখে ‘নওগাঁ পোল্ট্রি খামার মালিক সমিতির সাধারন সম্পাদক পরিচয় দিয়ে বুধবার রাত ১০ টা ২৫ মিনিটে এ প্রতিবেদকের মোবাইলে কল দেয়। নিউজের ভিতরে রোগের নাম উল্লেখ করা থাকলেও কেন শিরোনামে অজ্ঞাত রোগ উল্লেখ করা হয়েছে তার কৈফিয়ত জানতে চাই।
শিরোনাম এমন হওয়ায় মুরগি বাজারে ধ্বস নেমেছে বলে তিনি অভিযোগ করেন। এছাড়া বৃহস্পতিবার বেলা ১১টার দিকে প্রতিবেদককে ওই হুমকিদাতা জেলা প্রাণিসম্পদ অফিসে যেতে বলেন এবং নিউজ ভুল হয়েছে মর্মে ক্ষমা চাইতে বলা হয়।
পরে খোঁজ নিয়ে জানা গেছে, হুমকিদাতা ওই ব্যক্তির বাড়ী পার-নওগাঁ মহল্লার রুবেল হোসেন। তিনি এক পর্যায়ে যুগান্তরের অফিসের ফোন নম্বর দিতে বলেন। প্রতিবেদক ফোন নম্বর দিতে না চাওয়ায় অকথ্য ভাষায় গালিগালাজ এবং পায়ের গিরা ভেঙে দেওয়াসহ প্রাণনাশের হুমকি প্রদান করেন। এছাড়া আগামীতে যেন এধরনের নিউজ না করা হয় তার জন্য সর্তক করে দেন।
একজন প্রথম সারির মিডিয়ার সংবাদকর্মীকে প্রাণনাশের হুমকি দেওয়ায় জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দসহ বিভিন্ন মহল তীব্র নিন্দা জ্ঞাপন ও ক্ষোভ প্রকাশ করে।
নওগাঁ পোল্ট্রি খামার মালিক সমিতির সাধারন সম্পাদক রুবেল হোসেন বলেন, সংবাদ ঠিক আছে কিন্তু শিরোনামটি সঠিক হয়নি। আমি নিজে তাকে মারার হুমকি দেয়নি। এমন সংবাদ প্রকাশ করলে আমাদের খামারীরা তাকে মারবে বলেছিলাম।
নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জুয়েল বলেন, এ ঘটনায় একটি সাধারন ডায়েরী হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button