রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ায় রোটা: ডা. মোজাফফর রহমান ক্যান্সার ডিটেকশন সেন্টার উদ্বোধন

বগুড়ায় টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতালে সোমবার রোটা: ডা. মোজাফফর রহমান ক্যান্সার ডিটেকশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
উক্ত ক্যান্সার ডিটেকশন সেন্টারের মাধ্যমে মহিলাদের স্তন ক্যান্সার, জরায়ু-মুখে ক্যান্সারের সহজে রোগ নির্ণয় ও নিরাময়ের ব্যবস্থা থাকবে। স্তন ক্যান্সারে এক্সরে পরীক্ষা ম্যামোগ্রাফি, ব্রেস্টের রুটিন এক্সরে স্ক্রিনিং এবং ডায়াগনস্টিক এর মাধ্যমে ক্যান্সার নির্ণয় ও চিকিৎসার ব্যবস্থা থাকবে। এছাড়াও জরায়ু-মুখে ক্যান্সার রোগীরা প্যাপ স্মেয়ার ও কল্পোস্কোপি, ভায়া পরীক্ষার মাধ্যমে রোগ নির্ণয় সহ রোগীরা চিকিৎসা নিতে পারবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, অবহেলিত উত্তরাঞ্চলে ক্যান্সার চিকিৎসার দ্বার উন্মেচিত করলো টিএমএসএস মেডিকেল কলেজ ও রফাতুল্লাহ্ কমিউনিটি হাসপাতাল। “রোটা: ডা. মোজাফফর রহমান ক্যান্সার ডিটেকশন সেন্টার” উদ্বোধন করে ডা. মোজাফফর রহমানের মেয়ে মহিলা বিষয়ক অধিদফতরের সাবেক মহাপরিচালক গোল আফরোজ মাহবুব বলেন, আমাদের এই প্রচেষ্টা সাধারণ মানুষদের জন্য তারা উপকৃত হলে এই উদ্যোগ সফল হবে। টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম বলেন, দেশের আর্থিক উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে। টিএমএসএস সেই লক্ষে কাজ করছে আগামীতেও করবে। মানবতার সেবায় এমন উদ্যোগ অব্যহত থাকবে।
টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক রোটা. ডা. মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিএমএসএস পরিচালনা পর্ষদের উপদেষ্টা আয়শা বেগম, দৈনিক সংবাদ কণিকা সম্পাদক আনিসুর রহমান, রোটারিয়ান পারভেজ, ডা. আসিকুল ইসলাম, ডা. আনজুমান আরা বেগম, রোটারী ক্লাব রমনা প্রেসিডেন্ট আলাউদ্দিন মজিদ। স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস স্বাস্থ্য সেক্টরের নির্বাহী পরমর্শক অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর পাভেল। প্রজেক্টরের মাধ্যমে তথ্য উপস্থাপন করেন ডা. মোঃ মাহবুব-উর-রহিম ও ডা. সোহেলা পারভীন।
ডাক্তার মোজাফফর রহমান ক্যান্সার ডিটেকশন সেন্টার রোটারী ইন্টারন্যাশনাল গ্লোবাল গ্রান্ড প্রজেক্ট জিজি ১২৫০০২, হোস্ট ক্লাব-রোটারী ক্লাব অফ রমনা ঢাকা এবং ইন্টারন্যাশনাল পার্টনার রোটারী ক্লাব চেম্বার ওয়েস্ট এর সহযোগিতায় এবং বাস্তবায়নে অংশীদার। উদ্বোধনী অনুষ্ঠানে মরহুম মোজাফফর রহমানের মেয়ে গোল আফরোজ মাহবুব তার বোন এবং পরিবারের সদস্য উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button