সারাদেশ

বেনাপোলে আড়াই কোটি টাকার ৬৯টি স্বর্ণের বার উদ্ধার

বেনাপোল প্রতিনিধি :

ভারতে পাচারকালে যশোরের বেনাপোল ও পুটখালি সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ৬৯ পিস স্বর্ণের বার (৬ কেজি ২শ’ গ্রাম) ও ১২ হাজার মার্কিন ডালারসহ ৪ পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা।

আজ বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি, সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি টহল দল আজ সকাল ৯টায় সাদিপুর সীমান্ত থেকে ৪৯টি স্বর্ণের বার (৩ কেজি ৮৫০ গ্রাম)সহ মোমিন চৌধুরী (৫৫)কে আটক করে। আটক মোমিনউদ্দিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে। অপরদিকে বিজিবির আরেকটি দল আমড়া খালি এলাকায় অভিযান চালিয়ে ২০টি স্বর্ণের বার (২ কেজি ৩৩৫ গ্রাম)সহ নুরুল ইসলামকে আটক করা হয়। আটক নুরুল ইসলাম স্থাণীয় পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে।

অপরদিকে, পটুখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলার সহ মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম(৩৫) ও শহীদুজ্জামানের ছেলে আ. রাজ্জাক(৪০)কে আটক করা হয়। উভয়ের বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে।
আটক স্বর্ণের মূল্য আড়াই কোটি টাকা বলে বিজিবি জানান। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button