শিক্ষাঙ্গন

চুয়েটে ১৭তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের পূর্বপ্রস্তুতি

সময়টা ২০০৩ সালের ১ সেপ্টেম্বর। ওই দিন বাংলাদেশের সকল ইনস্টিটিউট অব টেকনোলজিগুলো (বিআইটি) একযোগে বিশ্ববিদ্যালয়ে রূপলাভ করে। যার প্রেক্ষিতে প্রতিবছর দেশের সকল বিআইটি থেকে প্রকৌশল বিশ্ববিদ্যালয় হওয়া প্রতিষ্ঠানগুলো দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করে আসছে।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ও (চুয়েট) তার ব্যতিক্রম না। আগামী ১ সেপ্টেম্বর (রবিবার) ১৭তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপলক্ষে এক বর্ণাঢ্য অনুষ্ঠানমালার ঘোষণা দিয়েছে চুয়েট পরিবার।

বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানমালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন এবং চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম।

সকালে চুয়েট মেডিকেল সেন্টারে রক্তদান কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন শুরু হবে। এরপর বৃক্ষরোপণ, পতাকা উত্তোলন, আনন্দ র‍্যালি, ডকুমেন্টারি উপস্থাপন, আলোচনা সভা, ছাত্র-শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারী ফুটবল ম্যাচ ও পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা হবে।

দিবসটির উদযাপন উপলক্ষে মঙ্গলবার (২৭ আগস্ট) বিকালে বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে এক প্রস্তুতিপূর্বক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, ক্রীড়া সংগঠনের প্রতিনিধির পাশাপাশি উপাচার্য, ছাত্রকল্যাণ পরিচালক ও উপপরিচালক উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button