শিক্ষাঙ্গন

মাউশির ৭ কর্মকর্তার বদলি ও পদায়ন

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং এর আওতায় বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পের মোট সাতজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক আদেশে এ সকল বদলি ও পদায়ন করা হয়েছে বলে জানা যায়।

আদেশে বলা হয়েছে, ‘সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর উন্নয়ন প্রকল্পের উপপরিচালক সহযোগী অধ্যাপক মো. মিজানুর রহমানকে ভোলার ফজিলাতুন্নেসা মুজিব সরকারি মহিলা কলেজে বদলি করা হয়েছে। একই প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক এ.এস.এম এমদাদুল কবিরকে একই প্রকল্পের উপপরিচালক হিসেবে নিয়োগ করা হয়। আর নরসিংদীর শিবপুর উপজেলার সরকারি শহীদ আসাদ কলেজের সহকারী অধ্যাপক মো. আকরাম হোসেনকে একই প্রকল্পের সহকারী পরিচালক হিসেবে নিয়োগ করা হয়েছে।

মাউশির সহকারী পরিচালক (কলেজ-৩) সহকারী অধ্যাপক ফারহানা আক্তারকে মাগুরার হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে বদলি করা হয়। অন্যদিকে, এ পদে নিয়োগ করা হয়েছে নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের বাংলা বিষয়ের সহকারী অধ্যাপক মো. আব্দুল কাদেরকে।

একই আদেশে মাউশির উপপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সহযোগী অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনকে ঝালকাঠি সরকারি কলেজে বদলি করা হয়েছে। এই পদে নিয়োগ করা হয়েছে চট্টগ্রাম কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আনিকা রাইসা চৌধুরীকে।’

এছাড়া সংশ্লিষ্ট সূত্রের মাধ্যমে জানা যায়, মাউশির বাস্তবায়নাধীন বিভিন্ন প্রকল্পে দুর্নীতি ও গুরুত্বপূর্ণ পদে থেকে বিভিন্ন অনিয়ম ও অনৈতিক সুবিধা নেওয়ার কারণে কিছু কর্মকর্তাকে বদলি করা হয়। আর মাঠ পর্যায়ে সুনাম রয়েছে এমন কর্মকর্তাদের মাউশির বিভিন্ন পদে পদায়ন করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button