রংপুর বিভাগসারাদেশ

আধাবেলা বন্ধ থাকার পর হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি শুরু

হিলি প্রতিনিধি: সকাল থেকে দুপুর পর্যন্ত আধাবেলা আমদানি রপ্তানি বন্ধ রাখলেও ভারতের ব্যবসায়ীদের আংশিক শর্ত মেনে নেওয়ায় স্বাভাবিক রয়েছে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি- রফতানি।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টায় ভারত থেকে পণ্য বোঝাই একটি ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে এই কার্যক্রম চালু হয়।

ভারতীয় ব্যবসায়ীরা স্বাস্থ্যবিধি মানতে অনীহা প্রকাশ করে গত ৬ই মে বাংলাদেশের ব্যবসায়ীদের চিঠির মাধ্যমে আজ ৯ মে বুধবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে রপ্তানি বন্ধের ঘোষনা দেয়। সকাল থেকে বন্দরের আমদানি রফতানি বন্ধ হয়ে যায়। ভারতীয় এক্সপোর্টার এন্ড সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের দেওয়া ৪টি র্শত বাংলাদেশের ব্যবসায়ীরা আংশিক মেনে নেওয়ায় আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি আব্দুল আজিজ জানান, তাদের দাবির প্রেক্ষিতে বিকেল সােেড় ৪ টার মধ্যে পন্যবার্হী ট্রাক পুর্বের ন্যায় স্বাস্ব্যবিধি মেনে নেওয়া হবে ।

হিলি আমদানিকারক গ্রুপের সভাপতি হারুনুর রশিদ হারুন জানান, তাদের দাবির প্রেক্ষিতে কাঁচামাল আমদানিকে অগ্রাধিকার দিয়ে বিকেল ৪ টা পর্যন্ত পন্যবাহী ট্রাক ভারত থেকে দেশে প্রবেশ করবে।আগে ট্রাক সংখ্যা লিমিটেড ছিলো এখন সেটা নেই। আগামী শুক্রবার দু-দেশের ব্যবসায়ীদের বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button