রাজশাহী বিভাগসারাদেশ

উত্তরবঙ্গের পিছিয়ে পড়া জেলাগুলো হতে বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণে বগুড়ায় কর্মকৌশল নির্ধারণী বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বগুড়ায় মমইন হোটেল এন্ড রিসোর্টে গত বৃহস্পতিবার বিকালে “উত্তরবঙ্গে পিছিয়ে পড়া জেলাগুলো হতে বিদেশে জনশক্তি প্রেরণের কর্মকৌশল নির্ধারণ” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত কর্মশালায় উত্তরবঙ্গের ১৬ জেলার টিটিসির অধ্যক্ষ বিশ্ববিদ্যালয় শিক্ষক, ভিসি, সরকার-বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণীর প্রতিনিধি অংশগ্রহণ করেন।
টিএমএসএস নর্দান রিক্রুটিং এজেন্সি লিঃ এর আয়োজনে এবং জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।
কর্মশালায় অনলাইন জুম প্রোগ্রামের মাধ্যমে অংশগ্রহণ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ শহিদুল আলম।
টিএমএসএস’র প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক অধ্যাপিকা ড. হোসনে আরা বেগম এর সভাপতিত্বে কর্মশালায় মূখ্য আলোচকের বক্তব্য রাখেন প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এনডিসি, অতিরিক্ত সচিব (দপ্তর ও সংস্থার প্রশাসন) বেগম মাকসুরা নূর। অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সচিব ড. শাহ কামাল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএমইটি (প্রশাসন ও অর্থ) পরিচালক মোঃ জাকির হোসেন, বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম আলী বেগ, বিএমইটি (প্রশিক্ষণ ও মান) পরিচালক প্রকৌশলী মোহাম্মদ মাহবুবর রশীদ তালুকদার।
প্রেজেন্টেশনের মাধ্যমে তথ্য উপস্থাপন করেন ডিএম ও বগুড়ার সহকারী পরিচালক আতিকুর রহমান এবং টিএনআর এর প্রেজেন্টেশন উপস্থাপন করেন টিএমএসএস’র হেড অব মার্কেটিং এন্ড ব্র্যান্ডিং জাহিদ খান। স্বাগত বক্তব্য রাখেন টিএমএসএস’র সেক্টর প্রধান (আইইএস) নিগার সুলতানা। ধন্যবাদ জ্ঞাপন করেন টিএমএসএস’র উপ-নির্বাহী পরিচালক ডা. মোঃ মতিউর রহমান।
অনুষ্ঠানে মুক্ত আলোচনায় উত্তরবঙ্গ হতে জনশক্তি রপ্তানীতে বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার বিষয় আলোচিত হয়। জনশক্তি রপ্তানীতে পিছিয়ে পড়ার কারণ চি‎িহ্নত করে তা থেকে উত্তরণে বিভিন্ন পদক্ষেপ গৃহীত হয়। প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষে সার্বিক সহযোগিতায় আশ্বাস প্রদান করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button