রংপুর বিভাগসারাদেশ

উদ্ভোধনের অপেক্ষায় দৃষ্টিনন্দন সৈয়দপুর পৌর কমিউনিটি সেন্টার

নীলফামারী: উদ্বোধনের অপেক্ষায় নীলফামারীর সৈয়দপুর পৌর দৃষ্টি নন্দন কমিউনিটি সেন্টার। যেখানে একসাথে ৫শ’ জনের আপ্যায়ন করা যাবে। নির্মাণশৈলীতে ব্যবহার করা হয়েছে উন্নতমানের মালামাল ও প্রযুক্তি। এটি রংপুর বিভাগের ৮টি জেলার মধ্যে সবচেয়ে বড় কমিউনিটি সেন্টার বলে সূত্রটি জানিয়েছে।
পৌরসভা সূত্র জানায়, বিশ্বব্যাংকের অর্থায়নে ও মিউনিসিপ্যাল গভর্মেন্ট সাপোর্ট প্রোগ্রাম (এমজিএসি) প্রকল্পের আওতায় এটি নির্মাণ করেছে সৈয়দপুর পৌরসভা। এ কাজে মোট ব্যয় হয়েছে ৮ কোটি ৯৯ লাখ টাকা। এর মধ্যে রয়েছে গেষ্টরুম, লাইব্রেরী, হলরুম ও কমিউনিটি সেন্টার। পুরো ভবনটি শীতাতাপ নিয়ন্ত্রিত ও রয়েছে নিজস্ব জেনারেটর ব্যবস্থা।
ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নাদের এন্টারপ্রাইজ কাজটি ২ বছরে সম্পন্ন করেছে। এ কাজে সার্বক্ষণণিক তদারকি করেছেন সৈয়দপুর পৌরসভার নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী ও ঠিকাদারী প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত প্রকৌশলী মতলুবুর রহমান।
নাদের এন্টারপ্রাইজের কর্ণধার শাহনোওয়াজ শানু জানান, উন্নত প্রযুক্তিতে গ্রানাইট, প্যানেলিং বোর্ড, ভেনার্ড বোর্ড, উন্নতমানের টাইস, মার্বেল পাথর, নির্মাণ সামগ্রী ব্যবহার করে ভবনটি নির্মাণ করা হয়েছ। এতে সিঁড়ি ও লিফট দুটো ব্যবস্থাই রাখা হয়েছে। এরই মধ্যে এটি পৌরসভার কাছে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।
পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার জানান, কমিউনিটি সেন্টারটির নকশা করেছেন বিশিষ্ট আর্কিটেকচার হারুন সাদী। বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের মতামতের ভিত্তিতে নকশাটি অনুমোদন নিয়ে এটি নির্মাণ করা হয়েছে। এতে করে পৌরসভার কিছুটা হলেও আয় বাড়বে বলে তিনি জানান। খুব শিগগিরি কমিউনিটি সেন্টারটি উদ্বোধনের কথা বলেন তিনি। কমিউনিটি সেন্টারটি নির্মাণের ফলে বিয়ে-বউভাত ও সভা-সমাবেশের জন্য আর কোন সমস্যা থাকবে না।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button