রংপুর বিভাগসারাদেশ

উলপিুরে দুই হত্যাকান্ডরে ঘটনাস্থল পরর্দিশনে এসপি মহবিুল ইসলাম খান

উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুরে সম্প্রতি ঘটে যাওয়া দু’টি হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খাঁন বিপিএম।
জানা গেছে, উপজেলার ধামশ্রেণী ইউনিয়নের যাদুপোদ্দার গ্রামে গত ১ মে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ শাহাবউদ্দিন মাষ্টারের লোকজন পিটিয়ে হত্যা করে প্রতিবেশী মুকুল মিঞাকে। এ ঘটনায় জড়িত ৩জনকে আটক করে জেল হাজতে পাঠায় পুলিশ।
অপরদিকে, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের অর্জুনডারা গোড়াই মুন্সিপাড়া গ্রামের কাচুয়া’র (৬৪) বাছুর গরু কয়েবদিন পূর্বে প্রতিবেশী আব্দুল মজিদের পুত্র আইনুল ইসলামের (৩৫) জমিতে নেমে ধান খায়। এসময় দুই পক্ষ্যের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে বৃহস্পতিবার (২৮ মে) সন্ধায় ঘটনাটি মিমাংসার জন্য শালিশ বৈঠক বসলে আইনুলের পরিবার মিমাংসা না মেনে উঠে যায়। এরপর কাচুয়ার পরিবারের পক্ষ থেকে ঘরের চালে আম পাড়া নিয়ে অভিযোগ তুলে আইনুলের সাথে আবারও কথা কাটাকাটি শুরু হয়। এরই এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষে কাচুয়া ও তার পুত্র ছাদেকুল ইসলাম (৩৫), সিদ্দিকুর রহমান (৩১) এবং এনামুল (৪৫) ও মতিউর রহমান মন্ডল (৩৮) গুরুত্বর আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কুড়িগ্রাম সদর হাসপাতালে নেয়ার পথে সিদ্দিকুর রহমানের মৃত্যু হয়। এ ঘটনায় জড়িত ১জনকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।
শনিবার (৩০ মে) দুপুরে ওই দু’টি হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন- পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খাঁন বিপিএম। এ সময় পুলিশ সুপার বলেন, হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের কাউকে ছাড় দেয়া হবে না। পুলিশ সুষ্ঠুভাবে গুরুত্ব সহকারে মামলা দু;টি তদন্ত করছেন।
তিনি আরো বলেন, ছোট-খাট বিবাদ থেকে যাতে ভবিষ্যতে আর কোন হত্যাকান্ড না ঘটে সে ব্যাপারে প্রতিটি থানায় পুলিশিং কার্যক্রম জোড়দার করা হবে। ইউনিয়নের দায়িত্বে থাকা সংশ্লিষ্ট এস আই ও এএসআইদের মোবাইল নম্বর ব্যাপকভাবে প্রচারের জন্য জেলার সকল ওসিকে নির্দেশ দেয়া হয়েছে। ইতিমধ্যে বিট পুলিশিং কার্যক্রম ইউনিয়ন ভিত্তিক জোড়দার করার লক্ষ্যে জেলা পুলিশ থেকে মনিটরিং করার ব্যবস্থা নেয়া হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button