রংপুর বিভাগসারাদেশ

উলিপুরে নদীর পানি কমলেও, কমেনি মানুষের দুর্ভোগ

উলিপুর (কুড়িগ্রাম): উলিপুরের সব ক’টি নদীর পানি কমলেও কমেনিÑ বন্যার পানিতে জুবুথুবু মানুষের দুর্ভোগ। দুর্গত এলাকার মানুষেরা বিশুদ্ধ পানি ও খাদ্য সংকটে পড়েছে। উপজেলায় বরাদ্দ পাওয়া গেলেও বিতরণ করা সম্ভব হয়নি।
জানা গেছে, বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত উলিপুর উপজেলার সাহেবের আলগা, বেগমগঞ্জ, হাতিয়া, বুড়াবুড়ি, থেতরাই, গুনাইগাছ ইউনিয়নে এখনও ত্রাণ পৌঁছেনি। এসব এলাকার পানিবন্দি ও নদী ভাঙ্গনের স্বীকার ৬১টি ওয়ার্ডের জন্য মাত্র ২হাজার ৪’শ ত্রাণ প্যাকেট তৈরি করা হয়েছে। এসব প্যাকেটে থাকছে-২০কেজি চাল, ১কেজি ডাল, ১ কেজি লবন, ১কেজি চিড়া ও ৫০০ গ্রাম চিনি। এতে প্রতি ওয়ার্ডে গড়ে ৩৯জন বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষ এই ত্রাণের প্যাকেট পাবেন। কিন্তু জুন ফাইনালের ব্যস্ততায় তৈরি প্যাকেট গুলো এখনও বিতরণ সম্ভব হয়নি বলে জানা গেছে।
জেলা ত্রাণ ও পূর্ণবাসন কর্মকর্তা দীলিপ কুমার সাহা জানান, জেলায় বন্যা কবলিত এলাকার মানুষজনের জন্য খয়রাতি চাল ৩০৩ দশমিক ০১৬ মেট্রিক টন চাল ও নগদ ৩৬লাখ ৬৮হাজার ৫’শ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। খয়রাতি নগদ টাকা দিয়ে স্থানীয় বাজার থেকে শুকনো খাবার সংগ্রহ করে খয়রাতি চালসহ প্যাকেট তৈরি করা হচ্ছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button