রাজশাহী বিভাগসারাদেশ

লালপুরে একদিনে সর্বচ্চ নয় জনের দেহে করোনা শনাক্ত

লালপুর (নাটোর) প্রতিনিধিঃ নাটোরের লালপুর উপজেলায় একদিনে নতুন করে সর্বোচ্চ আরো ৯ জনের দেহে করোনা ভাইরাসের জীবানু শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় একজন শিশু, দুইজন মেডিকেল স্টাফ ও একজন পুলিশের গোয়েন্দা সংস্থার সদস্যসহ মোট ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে উপজেলায় দিনে দিনে বেড়ে চলেছে করোনা রুগীর সংখ্যা কিন্তু মানুষের মধ্যে এর কোন প্রভাব লক্ষ্য করা যাচ্ছেনা। কোথাও সামাজিক দুরত্ব মানার বালাই নেই। সবই যেন স্বাভাবিক নিয়মে চলছে।
মঙ্গলবার (৩০ জুন) লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার আমিনুল ইসলাম অক্রান্তের সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার সন্ধ্যার পরে ইমেল এ তথ্য জানানো হয়েছে। গত ২৭ জুন তারিখে তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিলো। বৃহস্পতিবারে তার রিপোর্টে ৯ জনের দেহে করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে ২ জন নারী বাকি ৭ জন পুরুষ। তবে এর মধ্যে ফলোআপের জন্য দুইজনের নমুনা দেয়া হয়েছিলো আবারো তাদের পজেটিভ এসেছে। আক্রান্তরা হলো উপজেলার দক্ষিন লালপুর গ্রােেমর একজন, উত্তর লালপুরের একজন,শিব নগরের একজন ( মহিলা), জোতদৈবগীর একজন,কুজিপুকুরের একজন,ওয়ালিয়ার একজন, বিদির পুরের একজন,গোঁসাইপুরের একজন রেেয়ছে, আপর এক মহিলার ঠিকানা যানাযায়নি।
লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি সবাইকে সামাজিক দুরত্বসহ সরকারী আদেশ মেনে চলার মরামর্শ দিয়ে জানান, ‘আক্রান্ত ব্যাক্তিদের হোম কোয়ারেন্টাইনে রাখাসহ তাদের বাড়ি লকডাউন করা হচ্ছে। এবং আক্রান্ত ব্যাক্তির কন্টাকে যারা ছিলো আগামীকাল তাদের নমুনা সংগ্রহ করা হবে বলে তিনি জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button