রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামে পেট্রোলের তীব্র সংকট চলছে, ভোগান্তিতে মোটরসাইকেল চালকরা

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ৯ উপজেলায় পেট্রোল সংকট দেখা দেওয়ায় খোলা বাজারে ১০০ থেকে ১১০ টাকা লিটার বিক্রি হচ্ছে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ফুলবাড়ী উপজেলায় পেট্রোল পাম্প না থাকলেও সরবরাহ কম থাকার অজুহাতে ডিপোতে পেট্রোল বিক্রি হচ্ছে ৯৫ টাকা লিটার। শুধু তাই নয় গোটা জেলায় একই অবস্থা বিরাজ করছে। আর এ সুযোগে জেলার  ৭২ টি ইউনিয়নের খোলা বাজারগুলোতে পেট্রোল বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা দরে। শুক্রবার সকাল ও শনিবার দুপুর ও রবিবার মধ্য রাত থেকে   এ  জেলা জুড়ে পেট্রোল সংকট সৃষ্টি হওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে মোটরসাইকেলচালকরা বেশি বিপাকে পড়েছেন।
ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের ব্যবসায়ী রেজাউল ইসলাম বন্ধন জানান, বালারহাট বাজারে প্রতি লিটার ১০০ টাকায় ২ লিটার পেট্রোল তার মোটরসাইকেলে ভরেছেন। খোলাবাজারেও পেট্রোলের সংকট রয়েছে।
ভুরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট  ইউনিয়নের ছোটখাটামারী  এলাকার রশিদ  বলেন,  রবিবার মধ্যে রাতে বাজারে পেট্রোল কিনতে গিয়ে হতবাক হই। ১ লিটার পেট্রোল দোকানদারদের কেউ ১০০ চাচ্ছেন, আবার কেউ ১১০ টাকা চাচ্ছেন।
আরেক দোকানদার  তুহিন জানান, রাতে (শনিবার) থেকে লিটার প্রতি ১১০ টাকা দরে পেট্রোল বিক্রি করছেন তিনি। কারণ হিসেবে জানান, পাম্পগুলোতে পেট্রোল পাওয়া যাচ্ছে না। মহাজনদের কাছ থেকে ৯৫ থেকে ১০০ টাকা লিটার দরে কিনে ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি করছেন তিনি।
এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা সদরের স্বপন ট্রেডার্সের ম্যানেজার সুশান্ত সেন জানান, সরবরাহ না থাকায় প্রতি লিটার পেট্রোল ৯৫ টাকা বিক্রি করছেন তিনি। দু’এক দিনের মধ্যেই এ সংকট কেটে যাবে বলে তার বিশ্বাস।
এ প্রসঙ্গে কুড়িগ্রামের পেট্রোল পাম্প মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম বলেন, ‘আমরা বাঘাবাড়িতে তেলের লড়ি পাঠিয়ে বসে আছি। সেখানে তেলের যে জাহাজ আসে সেটা এখনো ভেড়েনি। তাছাড়া, রেলপথে যে তেল আসত সেটাও বন্ধ রয়েছে। ফলে কিছুটা সংকট সৃষ্টি হয়েছে। কবে নাগাদ এই পরিস্থিতির উত্তরণ ঘটবে সেটাও বলতে পারছি না।’

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button