সারাদেশ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর ৩৫ শ্রমিক যাচ্ছে ধান কাটতে

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসনের সনদ নিয়ে বিশেষ ব্যবস্থায় নরসিংদী ও মুন্সীগঞ্জে ধান কাটতে যাচ্ছে ৩৫ শ্রমিক।

করোনা ভাইরাসের কারণে দেশের বিভিন্ন অঞ্চলে ধান কাটা শ্রমিকের সংকট দেখা দেয়ায় উপজেলার কিছু শ্রমিক ধান কাটতে যাওয়ার আগ্রহ জানিয়ে কৃষি অফিসে আবেদন করে। এরই প্রেক্ষিতে ভূরুঙ্গামারী সদর ও বলদিয়া ইউনিয়নের ৩৫ নারীও পুরুষ শ্রমিককে নরসিংদীর ঘোড়শাল ও মুন্সিগঞ্জের শ্রীনগরে ধান কাটার উদ্দেশ্যে ভূরুঙ্গামারী থেকে বিশেষ ব্যবস্থায় পাঠানোর উদ্যোগ গ্রহন করেউপজেলা প্রশাসন।
শ্রমিক মতিয়ার রহমান ও আসাদুল জানান, ‘আমরা প্রতি বছর ধান কাটার মৌসুমে ধান কাটতে শ্রীনগর যেতাম। এবছর করোনার কারনে যেতে পারছিনা। তাছাড়া এলাকায়ও কাজ নাই। শুনেছি কৃষি অফিসে দরখা¯ত করলে ওনারা ধান কাটতে পাঠান। তাই আমরা ধান কাটতে যাওয়ার দরখাস্ত করি। আজকে কৃষি স্যার আমাদেরকে পাঠানোর ব্যবস্থা করেছেন।’

বৃহস্পতিবার বিকেলে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে ডাক্তারী পরীক্ষার সনদ ও উপজেলা প্রশাসনের অনুমতিপত্র নিজ নিজ শ্রমিক দলপতিদের নিকট হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আসাদুজ্জামান ও উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা. আবু সাজ্জাদ মোহাম্মদ সায়েম প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button