রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামে ডিবি পরিচয়ে ব্যবসায়ীর দুই লাখ টাকা ছিনতাই, ঘটনার সাথে জড়িত ৩ জন আটক

কুড়িগ্রাম প্রতিনিধি: ব্যবসায়ীকে রাস্তায় আটক করে ডিবি পুলিশ পরিচয়ে দুই লাখ টাকা ছিনতাই করে যাওয়ার সময় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের দুই সদস্যকে গ্রামবাসী হাতেনাতে আটক করে পুলিশে দিয়েছে ।
বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার বজরাগামী রাস্তার রামদাস ধনিরাম এলাকার হাজীপাড়া নামক স্থানে এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই ব্যবসায়ী প্রদীপ কুমার নিজে বাদী হয়ে ঘটনার সাথে জড়িত ৬ জনের বিরুদ্ধে শুক্রবার বিকালে উলিপুর থানায় মামলা দায়ের করে। উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ঘটনার দিন ব্যবসায়ী প্রদীপ কুমার বণিক ২ লাখ টাকাসহ তার দোকানের কর্মচারীকে সাথে নিয়ে মোটরসাইকেল যোগে ব্যবসায়ীক কাজে রাত আনুমানিক আটটার দিকে রংপুর থেকে উলিপুর উপজেলার বজরা বাজারের উদ্দেশ্যে রওনা দেন। ওইদিন বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে দশটার দিকে উলিপুর বাজার অতিক্রম করে পৌর এলাকার বজরাগামী রাস্তার রামধাস ধনিরাম হাজীপাড়া এলাকায় পৌছিলে উলিপুর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতন (২৪) সহ ৬ জন প্রদীপ কুমারের মোটরসাইকেলের গতিরোধ করে। এরপর তারা নিজেদেরকে ডিবি পুলিশ এবং প্রশাসনের লোক পরিচয় দিয়ে তাদের সাথে অবৈধ মালামাল রয়েছে বলে ভয়ভীতি প্রদর্শন করে। এক পর্যায়ে তারা ব্যবসায়ী ও তার সাথে থাকা কর্মচারীর শরীর তল্লাশি শুরু করে। এসময় তারা কৌশলে ব্যবসায়ীকে ভয়-ভীতি দেখিয়ে পার্শ^বর্তী একটি চায়ের দোকানের পিছনে নিয়ে ব্যবসায়ীর ব্যাগে থাকা দুই লাখ টাকা জোরপূর্বক বের করে নেয়। এসময় ব্যবসায়ীর আর্তচিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে তারা ১৩৫ সিসি একটি ডিসকভার কালো রংয়ের মোটরসাইকেল ফেলে রেখে টাকা নিয়ে বাজারের দিকে চম্পট দেয়। যাওয়ার সময় স্থানীয় লোকজন ছিনতাইকারীদের চিনে ফেলে। এর কিছুক্ষণ পর ভদ্রবেশী ছিনতাইকারী দলের ২ সদস্য ফেলে যাওয়া মোটরসাইকেল নিতে আসলে এলাকাবাসী তাদের দুইজনকে আটক করে পুলিশে দেয়। পরে শুক্রবার বিকালে পুলিশ অভিযান চালিয়ে আরও একজনকে আটক করে। আটকৃতরা হলেন, পৌরসভার নারিকেলবাড়ি গ্রামের আবুল হোসেনের ছেলে আহসান হাবিব বাবু (২৪), আব্দুল হামিদের ছেলে সাদেকুর রহমান দুলু (২৮) ও পশ্চিম কালুডাঙ্গা গ্রামের ছাবেদ আলীর ছেলে শাহিন মিয়া (২৫)। এ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামীরা হলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতন (২৪) ও কর্মী তৌফিক আলম চৌধুরী (২২)।
এব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল ইসলাম রুবেল বলেন, ছিনতাইয়ের ঘটনা শুনেছি। অপরাধি যেই হোক শাস্তি হওয়া উচিত।
উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবীর জানান, ছিনতাইয়ের ঘটনায় ছয়জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button